চিতলমারীতে মানবিক নেতা টিপুকে নিয়ে অপপ্রচার

436406312_835792018059951_5900242648278741172_n.jpg

চিতলমারী ( বাগেরহাট ) প্রতিনিধি:

চিতলমারীতে মানবিক নেতা টিপুকে নিয়ে অপপ্রচারের বিরুদ্ধে এলাকাবাসির প্রতিবাদ সমাবেশ । বাগেরহাটের চিতলমারীতে বিগত মহামারি করনাকালীন সময়ে নিজের সম্পত্তি বিক্রি করে এলাকার মানুষকে কয়েকবার ত্রাণ সহায়তা প্রদান, স্বেচ্ছাশ্রমে মাদ্রাসার জমির ধান কেটে দেওয়া, নিজের অর্থে মসজিদ নির্মান, প্রতিবছর নিজ বাড়িতে ইফতার ফার্টির আয়োজন, বিভিন্ন সময় এলাকার দুস্থ মানুষদের মাঝে ঈদবস্ত্র ও শীতবস্ত্র প্রধানসহ একের পর মানবিক কাজ করে এলাকায় সুনাম কুড়িয়েছেন কৃষকলীগ নেতা নাজমুল হক টিপু।

শুধু তাই নয় মসজিদের ইমামের বেতন দেওয়ার জন্য তিনি নিজ মার্কেটের একটি দোকানের ভাড়া ছেড়ে দিয়েছেন তিনি। এ ছাড়াও বিভিন্ন সময়ে আওয়ামী দলীয় রাজনৈতিক প্রোগ্রামে বিভিন্ন ভাবে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন এই মানবিক নেতা নাজমুল হক টিপু। কিন্তু সম্প্রতি ঘূর্ণিঝড় রিমেলের আঘাতে চিতলমারী টু বাংলা বাজার সড়কে পড়ে যাওয়া একটি গাছ নিয়ে তার বিরুদ্ধে চুরির অপবাদ দিয়ে বিভিন্ন গণমাধ্যমে মিথ্যা সংবাদ প্রকাশ করেন প্রতিপক্ষের প্রভাবশালী কৃষকদলের এক নেতা ।

একই সাথে কয়েক বছর আগে সুপার এডিট করা একটি ইয়াবা সেবনের ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়। মূলত এলাকায় তার ব্যপক সুনাম ও রাজনৈতিক প্রতিহিংসার কারণে প্রতিপক্ষের কতিপয় স্বার্থেন্বেসী ব্যক্তি তার সুখ্যাতি বিনষ্ট করার জন্য এ ধরণের অপপ্রচারে লিপ্ত রয়েছেন দাবী এলাকাবাসির। ধারাবাহিক মিথ্য, ভিত্তিহীন সংবাদ ও অপপ্রচারের বিরুদ্ধে শুক্রবার (২৮ জুন) সকাল ১০ টায় এলাকারবাসির উদ্যোগে বাবুগঞ্জ বাজার সংলগ্ন নাজমুল হক টিপুর বাড়িতে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি সদস্য ওহিদ বিশ্বাস, আওয়ামী লীগ নেতা ইলিয়াস শেখ, ওয়ার্ড পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক আলমগীর সর্দার, কমরেড সভারঞ্জন গুহ। এ সময় বক্তারা বলেন, ‘দীর্ঘদিন ধরে বিভিন্ন ভাবে এলাকার মানুষের সেবা করে যাচ্ছেন নাজমুল হক টিপু। তিনি এলাকার একজন মানবিক নেতা হিসেবে পরিচিত। তিনি কখনো সিগারেট পর্যন্ত খাননি। আমরা তার বিরুদ্ধে সম্প্রতি প্রচারিত মিথ্যা ও ভিত্তিহীন সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

’ প্রতিবাদ সমাবেশে এ সময় বীর মুক্তিযোদ্ধা মৃন্ময় মণ্ডল, সত্তার সর্দার, শিক্ষক আজাহার শেখ, স্বেচ্ছাসেবক লীগ নেতা দুখু শেখ, বিশিষ্ট সমাজ সেবক ফারুক সর্দারসহ এলাকার দুই শতাধিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Share this post

PinIt
scroll to top