‘শিশুদের মেধা মনন বিকাশে সঠিক পরিচর্যা নিতে হবে’

image_99453_1719499101.webp

দেশের তথ্য ডেস্কঃ

শিশুরা থাকুক হাসিতে, শিশুরা থাকুক খুশিতে প্রতিপাদ্য নিয়ে শুরু হলো সাত দিনব্যাপী দ্বিতীয় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনী। সারা দেশ থেকে পাঠানো ৪ হাজার ৫০০টি ছবির মধ্যে বাছাই করে সেরা ১০০টি ছবি নিয়ে এই প্রদর্শনী অনুষ্ঠান চলবে আগামী ৩ জুলাই পর্যন্ত।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে বাংলাদেশ শিশু একাডেমি প্রাঙ্গণে বাংলাদেশ শিশু একাডেমি কর্তৃক আয়োজিত দ্বিতীয় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনীর উদ্বোধন করেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার সিমিন হোসেন (রিমি)।

প্রতিমন্ত্রী বলেছেন, শিশুদের মেধা মনন বিকাশে সঠিক পরিচর্যার প্রয়োজন। শিশুদের সুন্দর ভবিষ্যৎ গড়তে চিত্রকলা শিক্ষার গুরুত্ব অপরিসীম। আজকের শিশুরা অসম্ভব মেধাবী। শিশুদের সুষ্ঠু বিকাশে সঠিক পরিচর্যা এবং দিকনির্দেশনা আমাদের অভিভাবকদেরই দিতে হবে।

প্রতিমন্ত্রী শিশুদের উদ্দেশ্যে বলেন, ছবি কথা বলে। রং, ছবির মাধ্যমেই প্রকাশ পায়। মনের দৃষ্টি আলোকিত করতে শিশুদের ছবি আঁকা এবং বই পড়ার আহ্বান জানান তিনি।

প্রদর্শনীতে অন্যদের মধ্যে বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন, ইমিরেটাস অধ্যাপক শিল্পী রফিকুন নবী, অধ্যাপক সৈয়দ আবুল বারাক আলভী, অধ্যাপক ড. ফরিদা জামান, অধ্যাপক নিসার হোসেনসহ মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Share this post

PinIt
scroll to top