জয়াবর্ধনের পর পদত্যাগ করলেন শ্রীলঙ্কার কোচ সিলভারউড

1719470163-190523353a86bd9651de4e9c80e0e9a7.webp

দেশের তথ্য ডেস্কঃ

পরামর্শক কোচ মাহেলা জয়াবর্ধনের পদত্যাগের একদিন পর শ্রীলঙ্কা ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ক্রিস সিলভারউডও । আজ বৃহস্পতিবার (২৭ জুন) সিলভারউডের সরে দাঁড়ানোর বিষয়টি জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। ব্যক্তিগত কারণ দেখিয়ে দেখিয়ে পদত্যাগ করেছেন এই ৪৯ বছর বয়সী ইংলিশ কোচ। টি-টোয়েন্টি বিশ্বকাপে লঙ্কানদের সুপার এইটে তুলতে না পারার ব্যর্থতার দায় নিয়েই তারা সরে দাঁড়িয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

এসএলসির প্রকাশিত বিবৃতিতে সিলভারউড বলেছেন, ‘শ্রীলঙ্কার ক্রিকেটের অংশ হতে পারাটা আমার জন্য সম্মানের এবং আমি দারুণ সব স্মৃতি নিয়ে যাচ্ছি। আন্তর্জাতিক কোচ হওয়া মানে দীর্ঘসময়ের জন্য ভালোবাসার মানুষদের থেকে দূরে থাকা। আমার পরিবারের সঙ্গে দীর্ঘ আলাপের পর আমার মন এখন আবেগে উদ্বেলিত, মনে হছে, এখন সময় ঘরে ফেরার।’

২০২২ সালের এপ্রিলে এই ইংলিশ কোচ শ্রীলঙ্কার কোচের দায়িত্ব নেন।

শ্রীলঙ্কার দায়িত্ব নেয়ার পরপরই দলটিকে এশিয়া কাপের শিরোপা এনে দেন তিনি। ২০২৩ সালের এশিয়া কাপেও শ্রীলঙ্কা রানার্স আপ হয়। কিন্তু মাত্র ছয়মাসের মধ্যে দুটি বিশ্বকাপে পর্যদুস্ত হওয়ার পর কোচের দায়িত্ব ছাড়লেন সিলভারউড।এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দল নিয়ে প্রত্যাশায় বুক বেঁধেছিল লঙ্কানরা।

কিন্তু ছিটেফোঁটাও পূরণ করতে পারেননি ওয়ানিন্দু হাসারাঙ্গারা। টি-টোয়েন্টি বিশ্বকাপে এক রাশ ব্যর্থতা নিয়ে দেশে ফিরে গেছে শ্রীলঙ্কা। 

Share this post

PinIt
scroll to top