আজ খাদ্যপণ্য নিয়ে জাহাজ যাবে সেন্টমার্টিনে ।।।

1-8.jpg

দেশের তথ্য ডেস্ক-

মিয়ানমার থেকে টেকনাফ-সেন্টমার্টিন রুটে চলাচল করা নৌযানে গুলির ঘটনায় এক সপ্তাহ ধরে রুটটিতে যান চলাচল বন্ধ ছিল। এতে দ্বীপটিতে খাদ্য সংকটের আশংকা দেখা দিয়েছে। এর সমাধানে শুক্রবার (১৪ জুন) সকাল ১১টার পর কক্সবাজার শহরের নুনিয়ারছড়া ঘাট থেকে খাদ্যপণ্য নিয়ে সেন্টমার্টিন যাবে এফবি বার আউলিয়া নামের জাহাজ।

বৃহস্পতিবার (১৩ জুন) জাহাজটির কক্সবাজারের প্রতিনিধি হোসাইন ইসলাম বাহাদুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মিয়ানমার সীমান্ত থেকে সেন্টমার্টিন দ্বীপে যাতায়তকারি নৌযান লক্ষ্য গুলিবর্ষণের কারণে নৌযান বন্ধ থাকায় দ্বীপে খাদ্যপণ্য সংকট হচ্ছে। বুধবার প্রশাসনের সিদ্ধান্তের প্রেক্ষিতে জাহাজটি পণ্য নিয়ে দ্বীপে যাবে। দ্বীপের ব্যবসায়ীরা পণ্য নিয়ে জাহাজ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছে। দ্বীপের ব্যবসায়ীদের সুবিধামতো শুক্রবার বেলা ১১টার পর জাহাজটি দ্বীপের উদ্দেশে যাত্রা করবে। এটি প্রশাসন যতদিন চলাচল করতে বলবেন ততদিন যাত্রা করবে।

এর আগে টানা সাতদিন বন্ধ থাকার পর বিজিবি ও কোস্টগার্ডের নিরাপত্তার মাধ্যমে শুরু হয়েছে ট্রলার চলাচল। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের মুন্ডারডেইল এলাকার সাগর উপকূলের পয়েন্ট দিয়ে সেন্টমার্টিন থেকে ট্রলারযোগে প্রায় তিন শতাধিক মানুষ টেকনাফে এসেছেন। ট্রলার ৩টি বিকালে যাত্রী নিয়ে আবার সেন্টমার্টিন ফিরে গেছে।

Share this post

PinIt
scroll to top