গরম থেকে বাঁচতে ঘরের বাইরে ঘুম, ট্রাকচাপায় চার শিশুসহ নিহত ৮

973f0d09c02edfcf559c17e2ae619ed57d7036746f818e74-1.jpg

চলতি বছর রেকর্ড তাপমাত্রার সাক্ষী হয়েছে বিশ্বের বিভিন্ন দেশ। তীব্র গরমে বাংলাদেশ, ভারতসহ এশিয়ার অন্যান্য দেশগুলোতেও বিপর্যস্ত হয়েছে জনজীবন। হিট স্ট্রোকেও বেড়েছে মৃত্যুর হার। সেই গরমের হাত থেকে বাঁচতে গিয়েই এবার ঘটে গেল মর্মান্তিক এক দুর্ঘটনা।

গরমে টিকতে না পেরে ভারতের উত্তর প্রদেশের হারদোই জেলার মাল্লাওয়ানে ঘরের বাইরে ঘুমাতে গিয়েছিল এক পরিবার। কিন্তু রাতে বালুবোঝাই ট্রাকের চাপায় চার শিশুসহ মৃত্যু হয় ওই পরিবারের আটজনের। প্রাণে বেঁচে গেছে কেবল একটি শিশু।

নিহতরা হলেন- অবদেশ ওরফে বল্লা (৪০), তার স্ত্রী সুধা (৪২), লাল্লা (৫), সুনয়না (১১), বুদ্ধ (৪), সুধার বর করণ (২৫), তার স্ত্রী হিরো (২০) এবং তাদের ছেলে বিহারী (২)। আর করণের মেয়ে বিট্টু আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। তবে তার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা। 
 
এদিকে, পুলিশ এরইমধ্যে বালুবোঝাই ওই ট্রাকটি জব্দ ও চালককে আটক করেছে বলে জানানো হয়েছে প্রতিবেদনে। 

হারদোই পুলিশ জানিয়েছে, বুধবার সকালে তারা খবর পায়, একটি বালুবোঝাই ট্রাক রাস্তার পাশে ঝোপঝাড়ে উল্টে পড়েছে যেখানে বেশ কয়েকজন মানুষ ঘুমাচ্ছিলেন। পরে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে বুলডোজার দিয়ে ট্রাকটি সরিয়ে নেয়। 
বালু সরিয়ে আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হলে, তাদের মধ্যে আটজনকে মৃত ঘোষণা করা হয়।
প্রাথমিক তদন্তে জানা গেছে, ট্রাকটি গঙ্গার তীর থেকে বালু নিয়ে হারদোই শহরের দিকে যাচ্ছিল। অতিরিক্ত বালুবোঝাই ট্রাকটি মোড় ঘুরতে গিয়ে উল্টে গেছে বলে ধারণা করা হচ্ছে।
দেশের তথ্য ডেস্ক / আই এইচ

Share this post

PinIt
scroll to top