খুলনায় হাটে পশু কিনলে পুরস্কার প্রেসার কুকার, ফ্রিজ, 

-হাট.jpg

জুন ১২, ২০২৪ 

খানজাহান আলী থানার আফিলগেট সংলগ্ন বিকেএসপি’র উত্তর পাশে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রথমবারের মতো সপ্তাহবাপী কোরবানির পশুর হাট বসেছে। হাটে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ এবং এটি জমজমাট করতে হাট কর্তৃপক্ষ উদ্বোধনী ঘোষণায় বেশ কিছু আকর্ষণীয় পুরস্কার এবং সুবিধা ঘোষণা দিয়েছেন। এর মধ্যে রয়েছে এ হাট থেকে পশু ক্রয় করলে ক্রেতাকে পশুর মোট দামের মাত্র ৩ শতাংশ হাসিল প্রদান করতে হবে। পশু ক্রয়কারীদের জন্য পুরস্কার হিসেবে রয়েছে  একটি ফ্রিজ ও ১০ টি প্রেসার কুকার। ঈদের পরের দিন র‍্যাফেল ড্র ‘র মাধ্যমে ভাগ্য যাচাই করে ক্রেতাকে এ পুরস্কার নিতে হবে।

এছাড়া হাট’টি ২৪ ঘন্টা সিসি ক্যামেরা দ্বারা সার্বক্ষণিক নিয়ন্ত্রিত থাকবে। ক্রেতা বিক্রেতাদের সার্বক্ষণিক নিরাপত্তার জন্য স্থানীয় স্বেচ্ছাসেবক র‍্যাব,পুলিশের সমন্বয়ে ২৪ ঘন্টা নিরাপত্তার নিশ্চয়তা, জাল টাকা সনাক্তের মেশিন, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা, ব্যাপারীদের থাকা খাওয়া এবং তাদের পশু খাদ্যের বিশেষ সুব্যবস্থা, হাটে আগত ক্রেতা বিক্রেতা এবং পশুর চিকিৎসার ব্যবস্থা, আধুনিক পাবলিক টয়লেটের সুব্যবস্থা।

মঙ্গলবার (১১ জুন) সন্ধ্যায় কোরবানির পশুর হাটের উদ্বোধন অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলতলা উপজেলার নির্বাহী অফিসার তাসনীম জাহান। অনুষ্ঠানে উদ্বোধক অতিথি ছিলেন খানজাহান আলী থানা আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ হোসেন এবং ফুলতলা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা ফেরদৌস নিশা।

আটরা গিলাতলা ইউপি সদস্য মোঃ নবীরুল ইসলাম রাজার সভাপতিত্বে এবং মোঃ ফারহান অভির সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এস এম ফজলুল হক, খ,ম লিয়াকত আলী, হাটের ইজারাদার শেখ মহসিন উদ্দিন বাশির, হাফিজুর রহমান, গাজী আব্দুর রশীদ, সাবেক ইউপি সদস্য খায়রুল ইসলাম লিটু, ইফতেখার আলম বাপ্পি, বিশিষ্ট ব্যবসায়ী মহসিন আলী, মোহাম্মদ হাসান, নাছির উদ্দিন, মোস্তফা, কামরুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক, স্বেচ্ছাসেবী ও এলকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উদ্বোধনী অনুষ্ঠানে ফুলতলা উপজেলা নির্বাহী অফিসার বলেন, ফুলতলা উপজেলায় ইতিপূর্বে একটি পশুর কোরবানির হাট ছিলো। এ অঞ্চলের মানুষের চাহিদা পুরনে আফিলগেট বাইপাসে নতুন এ কোরবানির পশুর হাট’টি বসছে। পবিত্র কোরবানির পশু ক্রয়ের জন্য এ বছর থেকে শুরু হওয়া হাটটি সুযোগ হলে প্রতি বছর করা হবে।

হাটের সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে থাকা ইউপি সদস্য মোঃ নবীরুল ইসলাম রাজা বলেন,  কোরবানীর পশুর হাট থেকে যারা পশু ক্রয় করবেন তাদের হাসিলের কপির যে অংশটি আমাদের কাছে থাকবে সেই অংশটি দিয়ে ঈদুল আযহার পরেদিন বিকালে হাটের ঘোষনা মঞ্চে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। র‌্যাফেল ড্র’তে ভাগ্যবান প্রথম দশ জনকে প্রেসার কুকার এবং ১১তম ভাগ্যবান ব্যক্তিকে একটি ১৮ সেফটির ফ্রিজ উপহার দেওযা হবে।

Share this post

PinIt
scroll to top