শিকারিরা ৬ বস্তা ভর্তি হরিণের মাংস রেখে পালিয়ে গেল – বনরক্ষীদের দেখে

21-3.jpg

দেশের তথ্য ডেস্ক।।

সুন্দরবনে বন রক্ষীদের উপস্থিতি টের পেয়ে বস্তা ভর্তি হরিণের মাংস ও নৌকা ফেলে পালিয়ে গেছে কয়েকজন হরিণ শিকারি। এ সময় ৬ বস্তায় ১৩২ কেজি মাংস ও ১টি নৌকা জব্দ করে বন বিভাগের সদস্যরা।

আজ মঙ্গলবার (১১ জুন) ভোর রাতে পশ্চিম সুন্দরবনের শাকবাড়িয়া টহল ফাঁড়ির চালকি খাল এলাকায় কাশিয়াবাদ স্টেশন কর্মকর্তা নির্মল কুমার মণ্ডলের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বস্তা ভর্তি মাংস ও নৌকা জব্দ করা হয়। তবে এ সময় কোনো শিকারিকে আটক করতে পারেননি বনরক্ষীরা।

বনবিভাগের উপস্থিতি টের পেয়ে চোরা শিকারিরা সুন্দরবনের ভেতরে পালিয়ে যায়।
কাশিয়াবাদ ফরেস্ট স্টেশন কর্মকর্তা নির্মল কুমার মন্ডল বলেন, ‘সুন্দরবন থেকে একদল হরিণ শিকারি বনের মায়াবী হরিণ জবাই করে তা নৌকাযোগে লোকালয়ে নিয়ে যাচ্ছে, এমন খবর আসে বন বিভাগের কাছে। সাথে সাথেই কয়েকজন বন রক্ষীকে সঙ্গে নিয়ে ওই এলাকায় অভিযান চালানো হয়। এ সময় বন রক্ষীদের উপস্থিতি টের পেয়ে মাংস ও নৌকা ফেলে পালিয়ে যায় চোরা শিকারিরা।

তখন হরিণ শিকারিদের রেখে যাওয়া নৌকায় তল্লাশি চালিয়ে একটি ডিঙি নৌকাসহ ৬টি বস্তায় রাখা ১৩২ কেজি হরিণের মাংস উদ্ধার করা হয়।’
এখনও হরিণ শিকারের সাথে সংশ্লিষ্ট কোনো পাচারকারীকে আটক করতে পারেননি বন রক্ষীরা। এ বিষয়ে বনবিভাগের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

 

Share this post

PinIt
scroll to top