পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের পয়াগ গ্ৰামে, বাজি বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত দুটি বাড়ি সহ এক বৃদ্ধা।

3.jpeg

দেশের তথ্য ডেস্ক।।

১০ই জুন সোমবার, রবিবার রাতে পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের পয়াগ গ্রামে, বেআইনি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত দুটি বাড়ি সহ এক বৃদ্ধা , ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে, এলাকায় পুলিশ বাহিনী,

৯ই জুন রবিবার রাত দশটা নাগাদ , পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট থানার পয়াগ গ্রামে একটি বেআইনি বাজি কারখানায় আগুন লাগে। দীর্ঘদিন ধরে গ্রামে বেশ কিছু পরিবার বেআইনি বাজির কাজের সঙ্গে যুক্ত, গতকাল রাতে হঠাৎ রাত্রি দশটা নাগাদ বিশাল বিস্ফোরণে শব্দে এলাকা কেঁপে উঠে, এলাকায় ছড়িয়ে পড়ে আতঙ্ক, জানা যায় আনন্দ মাইতির বাড়ি সম্পূর্ণ বস্তীভূত হয়েছে পাশের আরও একটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

খবর পেয়ে ছুটে আসেন কোলাঘাট থানার বিশাল পুলিশ বাহিনী ও দমকলের দুটি ইঞ্জিন, এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।
এই বাজি কারখানার বিস্ফোরণে কতজন আহত হয়েছেন এখনো পরিষ্কারভাবে জানা যায়নি, তবে স্থানীয় সূত্রে খবর পার্শ্ববর্তী এক বাড়ির বৃদ্ধা যখন হয়।

গতকাল রাত্রে থেকে পুরো এলাকা ঘিরে রেখেছে পুলিশ এবং বাড়ির কিছুটা দূর দিয়ে পুলিশ দড়ি দিয়ে ঘিরে ফেলেছে, তবে বিস্ফোরনের তীব্রতা এতটাই ছিল যার শব্দ কয়েক কিলোমিটার পর্যন্ত শোনা যায়, তবে এই গ্রামে এর আগেও একাধিক বার বিস্ফোরণ ঘটেছে বলে জানান।

রাত থেকে এলাকা জনশূন্য, স্থানীয়রা বিস্ফোরণের বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি না হলেও, তবে এস ইউ সি আই এর তরফ থেকে নারায়ণ চন্দ্র নায়ক সম্পাদক মন্ডলী সদস্য জানান, তাহারা পূর্ব মেদিনীপুর জেলার শাসক কে একটি স্মারকলিপি দেবেন, যাহাতে এই ধরনের বেআইনি বাজি কারখানা বন্ধ হয় ,তিনি বলেন এখানে ২০-২৫ টি পরিবার আছে, যারা এই ধরনের ব্যবসা করেন বেআইনিভাবে, এবং তিনি আরো জানান , যে প্রশাসন এখান থেকে মুনাফা পাই বলে এই ধরনের বাজি কারখানা গুলি আজও চলছে, আমরা এর বিরুদ্ধে স্মারকলিপি দেব ,যাতে পুরোপুরিভাবে বন্ধ হয়। আরো একজন প্রতিবেশী মৃত্যুঞ্জয় বারিক জানান, আমরা চাই এই ধরনের বেআইনি কাজকর্ম বন্ধ হোক ,আমরা সবসময় আতঙ্কে থাকি। এখানে বহুবার একই ধরনের ঘটনা ঘটেছে, ঘটনা ঘটলে প্রশাসন কয়েকদিন নড়ে চড়ে বসেন, তারপরে যেই কে সেই ,তাই যাতে পুরোপুরিভাবে বন্ধ হয় তাহার ব্যবস্থা হোক। গোটা এলাকায় পুলিশি তহল।

রিপোর্টার , শম্পা দাস ও সমরেশ রায়

Share this post

PinIt
scroll to top