নেইমার : ভিনিসিয়ুসই ব্যালন ডি’অর জিতবে

8-3.jpg

দেশের তথ্য ডেস্ক।।

রিয়াল মাদ্রিদের হয়ে দারুণ একটি মৌসুম শেষ করলেন ভিনিসিয়ুস জুনিয়র। এই মৌসুমে ইউরোপিয়ান ফুটবলের মর্যাদাপূর্ণ আসর চ্যাম্পিয়ন্স লিগ জিতলেন রিয়াল মাদ্রিদ তারকা। এর আগে এই মৌসুমেই জিতেছেন লা লিগার শিরোপা। দুর্দান্ত ফর্মে থাকা ভিনির হাতেই ব্যালন ডি’অর দেখছে আরেক ব্রাজিলীয় তারকা নেইমার।

এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়ে ১৫তম শিরোপা জিতেছে রিয়াল। এই ম্যাচে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেছেন ভিনিসিয়ুস। সব মিলিয়ে চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে ৬ গোলের পাশাপাশি ৪ এসিস্ট করেছেন ব্রাজিলিয়ান এই তারকা। আর লা লিগায় করেছেন ১৩ গোল।

হয়েছেন চ্যাম্পিয়ন লিগের মৌসুমসেরা খেলোয়াড়।
এমন দুর্দান্ত একটা মৌসুম পার করার পর এই মৌসুমে সেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অরও জিতে নেবেন ভিনিসিয়ুস, এমনটি বিশ্বাস করেন তার জাতীয় দলের সতীর্থ নেইমার জুনিয়র।

ভিনির ব্যালন ডি’অর পাওয়া নিয়ে নেইমার বলেন, ‘স্পষ্টতই আমি মনে করি ব্যালন ডি’অর আজ ভিনির জন্য। আমি ফাইনালের (চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল) আগে ও পরে তাকেবার্তা পাঠিয়েছিলাম।

সে এমন একটি ছেলে যাকে আমি আবেগ দিয়ে ভালোবাসি। ফুটবল আমাকে দুর্দান্ত একজন বন্ধু দিয়েছে। সে অবশ্যই ব্যালন ডি’অরের মুকুট পরবে।’
নেইমার আরও বলেন, ‘সে একজন অবিশ্বাস্য ফুটবল তারকা। বিশ্বজুড়ে আমাদের পতাকার প্রতিনিধিত্ব করে।

সত্যিই আমরা তার জন্য গর্বিত।’
২০০৭ সালের পর আর কোনো ব্রাজিলিয়ান তারকা ব্যালন ডি’অর জেতেননি। সে মৌসুমে বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটি জিতেছিলেন এসি মিলানের কাকা।

Share this post

PinIt
scroll to top