‘কক্সবাজার স্পেশাল’ ট্রেন বন্ধ নিয়ে যা বলছেন রেলমন্ত্রী

.jpg

দেশের তথ্য ডেস্ক।।

 

চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচল করা ‘কক্সবাজার স্পেশাল’ ট্রেনটি গত ৩০ মে থেকে বন্ধ করে দেয় বাংলাদেশ রেলওয়ে। এরপর গণমাধ্যমে বিবৃতি দিয়ে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি অভিযোগ করে, বাস মালিকদের প্রেসক্রিপশনে ট্রেনটি বন্ধ করে দেওয়া হয়েছে। এবার যাত্রী কল্যাণ সমিতির এ অভিযোগের কঠোর বিরোধীতা করলেন রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম।

মন্ত্রী বলেন, আমরা কোনো অবস্থাতেই কাউকে সুবিধা দেওয়ার জন্য ট্রেন বন্ধ করব না। রেলকে ব্যবহার করে কেউ লাভবান হবে এই সুবিধা আমরা দিতে রাজি না। প্রধানমন্ত্রী রেলকে গুরুত্ব দিয়েছেন। রেল সেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য নতুন নতুন রেল লাইন সম্প্রসারিত হচ্ছে।

শনিবার (১ জুন) দুুপুরে রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদ চত্বরে একটি অনুষ্ঠানের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

তিনি আরও বলেন, আমাদের সম্পদ সীমিত। আমরা চেষ্টা করছি সবগুলো ব্যবস্থাই চালু রাখার জন্য। মাঝে মাঝে যান্ত্রিক ত্রুটির কারণে ইঞ্জিনগুলো ডিসঅর্ডার হয়ে যায়। এ কারণে মাঝে মাঝে দুই একটি ট্রেন বন্ধ করি। এছাড়া লোকোমোটিভ মাস্টার সংকটের কারণে ট্রেন চালাতে কিছুটা সমস্যা হচ্ছে। কিন্তু ট্রেন বন্ধ করে আমরা বাস মালিকদের সুবিধা দেব, এটাতো বিকৃত মানসিকতার পরিচয়।

রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেন, সকলের সহযোগিতা ও দোয়ায় গত ঈদের মতো এবারও নির্বিঘ্নে মানুষকে বাড়ি পৌঁছে দিতে পারবো। গত ঈদে মানুষ যেমন বাহবা দিয়েছে এবারো বাহবা ধরে রাখতে পারবো। বরাবরের মতো এই ঈদেও রেলের সব ধরনের ব্যবস্থা থাকবে। ঈদের আগে তিন দিন থাকবে কোরবানি পশু বহনের বিশেষ ক্যাটল ট্রেন।

Share this post

PinIt
scroll to top