বেনজীরের সম্পত্তি ক্রোক নিয়ে সরকারের দেওয়া বক্তব্য ‘লোক দেখানো’

mirza-fakhrul-20240601170032.jpg

দেশের তথ্য ডেস্ক।।

 

সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোক নিয়ে সরকারের দেওয়া বক্তব্য ‘লোক দেখানো’ বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১ জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের এক আলোচনা সভায় ‘বেনজীর আহমেদ দেশে নেই’ শিরোনামে গণমাধ্যমে প্রকাশিত খবর তুলে ধরে এ মন্তব্য করেন তিনি। সম্মিলিত পেশাজীবী পরিষদের উদ্যোগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী উপলক্ষ্যে এ আলোচনা সভা হয়।

তিনি বলেন, পত্রিকায় দেখলাম বেনজীর চলে গেছে… হি লেফট দ্য কান্ট্রি। মে মাসের ৪ তারিখ সপরিবারে চলে গেছে। যাওয়ার আগে তার অ্যাকাউন্টগুলো সে খালি করে গেছে, ফিক্সড অ্যাকাউন্টগুলো… সেখানে ৬০ কোটি টাকার মতো যেটা পত্রিকায় এসেছে… হয়ত আরও বেশি হতে পারে।মির্জা ফখরুল বলেন, আমার প্রশ্ন সে কীভাবে গেল? এই যে সরকার বলল, তার সম্পত্তি আমরা ক্রোক করছি.. আদালত থেকে বলল, দুদক থেকে মামলা করেছে…. তাকে কোথাও যেতে দেওয়া হবে না… এসব বলা হলো। তাহলে সিঙ্গাপুর এয়ারলাইন্সে করে কীভাবে চলে গেল… সরকারের চোখের নাকের ওপর দিয়ে।

তিনি আরও বলেন, এই যে বলছেন কেউ ছাড় পাবে না, আমরা সবার বিচার করি। আপনি বাংলাদেশের মানুষকে আহাম্মক মনে করেছেন? মানুষ তো আহাম্মক না। সবাই বুঝে, এগুলো সব আপনাদের লোক দেখানো, প্রতারণা… এখন পর্যন্ত প্রতারণা করে আপনারা দেশ শাসন করেছেন।

বিএনপি মহাসচিব বলেন, আমি সেদিনও বলেছি, শুধু বেনজীর নয়, এক আজিজ নয়, অসংখ্য আজিজ আর বেনজীর তারা তৈরি করেছে। সবসময় মনে রাখতে হবে, এরা বাংলাদেশটাকে একটা লুটের সাম্রাজ্যে পরিণত করেছে। এখান থেকে আমাদের দেশটাকে রক্ষা করতে হবে।

গণতন্ত্রের জন্য আমরা লড়াই-সংগ্রাম করছি উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, একটা কথা আমাদের মনে রাখতে হবে, বিজয় আমাদের অর্জন করতেই হবে, সাফল্য আমাদের আনতেই হবে।

বিএনপি কখনোই তার অভীষ্ট লক্ষ্য থেকে সরে দাঁড়াবে না উল্লেখ করে তিনি বলেন, লক্ষ্য অটুট আছে। কৌশল অনেক সময় পরিবর্তন হতে পারে, যেটাই করি আলোচনা করে ঠিক করব। মনে করি আমরা ব্যর্থ নই। নতুন করে উজ্জীবিত হয়েছি, আবার কাজ শুরু করেছি। জয় আমাদের হবেই। কারণ আমরা সত্যের পথে, ন্যায়ের পথে লড়াই করছি।

বিএনপি মহাসচিব বলেন, একটা কথা আমাদের সবাইকে মনে রাখতে হবে, সাকসেস হ্যাজ অনলি ফেভারস… যখন সাফল্য আসে তখন সবাই দাবি করে যে আমার জন্য হয়েছে, আমার জন্য হয়েছে… ফেইলিউর হ্যাজ নান।

সম্মিলিত পেশাজীবী পরিষদের সভাপতি অধ্যাপক জাহিদ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব কাদের গণি চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন অধ্যাপক দিলারা চৌধুরী, রুহুল আমিন গাজী, অধ্যাপক আফম ইউসুফ হায়দার, অধ্যাপক তাজমেরী এসএ ইসলাম, অধ্যাপক আব্দুল কুদ্দুস প্রমুখ।

 

Share this post

PinIt
scroll to top