মৌসুমি বায়ু – সাত বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে

9.jpg

 দেশের তথ্য ডেস্ক।।

দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু ঢাকাসহ দেশের সাতটি বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এটি আরও অগ্রসর হওয়ার জন্য পরিস্থিতি অনুকূলে রয়েছে বলে জানিয়েছে সরকারি সংস্থাটি।

আজ শনিবার (০১ জুন) সকালে আবহাওয়া অফিসের ৭২ ঘণ্টার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়। পূর্বাভাসে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির আভাস দেওয়া হয়েছে। এর মধ্যে কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়ে সংস্থাটি।

সকাল নয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারীবর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস আরও জানিয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল হয়ে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু ঢাকা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ, রংপুর এবং রাজশাহী বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে।

তাপমাত্রা নিয়ে পূর্বাভাসে বলা হয়েছে, আজ সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। আর রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Share this post

PinIt
scroll to top