ইতালির হয়ে খেলবেন অস্ট্রেলিয়ার ওপেনার

burns-20240528165327.jpg

দেশের তথ্য ডেস্ক।।

 

অস্ট্রেলিয়ার হয়ে ২৩টি টেস্ট, আধডজন ওয়ানডে খেলেছেন ওপেনার জো বার্নস। ২০১৪ সালে ভারতের বিপক্ষে টেস্টে অভিষেকের পর সাদা পোশাকের দলে একসময় নিয়মিত দেখা যেত তাকে। যদিও খুব বেশি সময় দলে নিজের অবস্থান ধরে রাখতে পারেননি। অস্ট্রেলিয়া পর্ব শেষে এবার ইতালির হয়ে খেলতে দেখা যাবে সাবেক অজি এই ওপেনারকে!

 ফুটবলের জন্য় ইতালি যতটা জনপ্রিয়, ক্রিকেটে অবশ্য তেমন নয়। আপনার মনে প্রশ্ন জাগতেই পারে, তাহলে অস্ট্রেলিয়া ছেড়ে কেন ক্রিকেটে অচিন ইতালিতে? মৃত ভাইয়ের প্রতি শ্রদ্ধা জানাতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন সাবেক এই অস্ট্রেলিয়া ওপেনার। উল্লেখ্য, জো বার্নসের মা ইতালির নাগরিক।

৩৪ বছর বয়সী জো বার্নস ঘোষণা দিয়েছেন, গত ফেব্রুয়ারিতে মারা যাওয়া বড় ভাইকে শ্রদ্ধা জানানোর জন্য তিনি ইতালি ক্রিকেট দলের হয়ে খেলবেন। অস্ট্রেলিয়ার হয়ে ১৫ নম্বরে জার্সি নিয়ে খেললেও ইতালি দলে তিনি ৮৫ নম্বর জার্সি পরে খেলবেন, যেটা ব্রিসবেনের ক্লাব ক্রিকেট খেলার সময় তার ভাই ডমিনিক বার্নস পরতেন।

ভাইয়ের জার্সি নম্বর বেছে নওয়া নিয়ে বার্নস বলেন, ‘৮৫ শুধুই একটা নম্বর নয়। যারা জানে, বুঝতে পারবে, এই নম্বরটা পরে আমি গর্বের সঙ্গে মাথা তুলতে পারি। দুঃখজনক বিষয় হলো, ফেব্রুয়ারিতে আমার ভাইয়ের মৃত্যু হয়েছে। জন্মের সাল ধরে ৮৫ নম্বর জার্সি নিয়েছিল। শেষ বার এই জার্সি নম্বর পরেই খেলেছেন ডিস্ট্রিক্ট দলের হয়ে।’

২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার লক্ষ্যে বাছাইপর্বে অংশ নিতে যাচ্ছে ইতালি। ৯ জুন থেকে ১৬ জুন রোমে সাব রিজিওনাল বাছাইপর্বে মাঠে নামবে তারা। সেখানেই খেলতে দেখা যাবে বার্নসকে।

উল্লেখ্য, বার্নস অস্ট্রেলিয়া দলের হয়ে সর্বশেষ খেলেছেন ২০২০ সালের ডিসেম্বরে। ২৩ টেস্টে চার সেঞ্চুরিতে ও সাত হাফ সেঞ্চুরিতে ১ হাজার ৪৪২ রান করেছেন জো বার্নস। এ ছাড়া ৬টি ওয়ানডে খেলেছেন তিনি। ওয়ানডে অভিষেকেই পেয়েছিলেন হাফ সেঞ্চুরির দেখা। যদিও পরে ধারাবাহিকতা ধরে রাখতে না পারায় দল থেকে বাদ পড়েন। এবার ইতালির হয়ে নতুন স্বপ্ন দেখছেন সাবেক অজি ওপেনার।

 

Share this post

PinIt
scroll to top