বিশ্বকাপের জন্য ম্যানসিটির মনোবিদকে নিয়োগ ইংল্যান্ডের

butler-sam-curran-20240523202808.jpg

দেশের তথ্য ডেস্ক।।

 

ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফর্ম করে চলেছে ম্যানচেস্টার সিটি। গত মৌসুমে ট্রেবল শিরোপা জেতা পেপ গার্দিওলার দল এবারও প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়নশিপ ধরে রেখেছে। ম্যানসিটির ধারাবাহিক এই সাফল্যের অংশীদার ছিলেন মনোবিদ ডেভিড ইয়াং। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্রিকেটারদের মানসিকভাবে দৃঢ় রাখতে তাকে নিয়োগ দিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

এর আগেও অবশ্য ২০১৬–২০২০ সাল পর্যন্ত ইংল্যান্ড ক্রিকেট দলের সঙ্গে ছিলেন ডেভিড ইয়াং। এরপর প্রিমিয়ার লিগের দল সিটির সাম্প্রতিক সাফল্যে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ক্লাব ফুটবলের চলতি মৌসুম প্রায় শেষ পর্যায়ে। ফলে সিটির অনুমোদন নিয়ে আগামী ২ জুন থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ইংলিশরা স্বল্পমেয়াদে পরামর্শক হিসেবে ইয়াংকে নিয়োগ দিয়েছে।

সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে ভুলে যাওয়ার মতো পারফর্ম করেছিল জস বাটলারের দলটি। টি-টোয়েন্টি বিশ্বকাপে তারা পুরোনো রিদমে ফিরতে চায়। অধিনায়ক বাটলারই নাকি ইংলিশদের নতুন এই মনোবিদ নিয়োগে ভূমিকা রেখেছেন। এমনকি ২০১৯ বিশ্বকাপের ফাইনালের পারফরম্যান্সে ভূমিকা রয়েছে বলে কৃতজ্ঞতাও পেয়েছেন ইয়াং। ইতোমধ্যে পাকিস্তানের বিপক্ষে চলমান সিরিজের মাঝেই ইংল্যান্ড দলে যোগ দিয়েছেন এই মনোবিদ। এদিকে শনিবার এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টারের আরেক ক্লাব ইউনাইটেডের মোকাবিলা করবে সিটি। সেই ম্যাচে দায়িত্ব পালনের পর আবারও ক্রিকেট দলের সঙ্গে ইয়াংয়ের যোগ দেওয়ার কথা রয়েছে।এ বিষয়ে ইংল্যান্ডের সাদা বলের (ওয়ানডে ও টি-টোয়েন্টি) কোচ ম্যাথু মট জানিয়েছেন, ‘এর আগে তিনি (ডেভিড ইয়াং) দলের সঙ্গে ছিলেন, তিনি আমাদের বড় মিত্র এবং আমাদের চাওয়ার বিষয়েও স্পষ্ট হওয়ার কথা মেসেজে বলেছেন। তিনি এখনও ভিন্ন দায়িত্বে ব্যস্ত আছেন, তবে আমরা তাকে চলমান সিরিজেই পাচ্ছি এবং থাকবেন বিশ্বকাপের শুরু থেকেও।’

সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপের ভুল থেকে শিক্ষা নিয়ে সংক্ষিপ্ত ফরম্যাটের মেগা আসরটিতে নামার লক্ষ্য ইংলিশদের। ভারত বিশ্বকাপে তারা ৯ ম্যাচে কেবল তিনটিতে জিতেছিল। এ নিয়ে ইংল্যান্ড কোচ মটের ভাষ্য, ‘যখন নিজের প্যান্টে কিক (লাথি) পড়বে, যেমনটা আমরা পেয়েছি তখন সেটি চলতে দেওয়া ছাড়া উপায় নেই। তবে দল হিসেবে কী করা উচিৎ ছিল সেটি শনাক্ত করতে হবে। ভারতে যা হয়েছে সেই সমস্যার সমাধান করার চেষ্টা করছি।’

উল্লেখ্য, ইংল্যান্ড-পাকিস্তানের প্রথম টি-টোয়েন্টি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। চার ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে ২৫ মে মুখোমুখি হবে দু’দল। সিরিজ শেষে পাকিস্তান ও ইংল্যান্ড দল ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে উড়াল দেবে। যেখানে ২ জুন থেকে শুরু হবে নবম টি-টোয়েন্টি বিশ্বকাপের।

 

Share this post

PinIt
scroll to top