নগদ লিমিটেড কর্তৃক আয়োজিত “Prospects and Contemporary Challenges of Mobile Financial Service in Bangladesh” শীর্ষক কর্মশালায় অংশ নেন পুলিশ কমিশনার মহোদয়।

441693947_765073055800332_6637227440518973470_n.jpg
দেশের তথ্য ডেস্ক।।
আজ ২৩ মে ২০২৪ বৃহস্পতিবার সকাল ০৯.৩০ ঘটিকায় কেএমপি’র বয়রাস্থ পুলিশ লাইন্সের ডাইনিং লাউঞ্জে নগদ লিমিটেড কর্তৃক আয়োজিত “Prospects and Contemporary Challenges of Mobile Financial Service in Bangladesh” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।
উক্ত কর্মশালায় মূল আলোচক অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে পুলিশের ডিআইজি (ক্রাইম ও অপস্) জনাব শাহ আলম, বিপিএম-সেবা মহোদয় এবং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা মহোদয়।
আয়োজিত কর্মশালার প্রধান অতিথি হিসেবে কেএমপি’র পুলিশ কমিশনার মহোদয় উপস্থিত সকলকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে বক্তব্য প্রদান করেন। বক্তব্যে তিনি বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর নেতৃত্বে ৩০ লক্ষ শহীদ এবং ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। এই স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে দেশীয় এবং আন্তর্জাতিক স্বার্থন্বেষী মহল বাধা দেওয়ার চেষ্টা করেছিল। তবে বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের অপার বিস্ময়। বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী দেশের জনগণের কল্যাণে উন্নত সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এবং সেটি অনেকাংশে বাস্তবায়নও হয়েছে। বাংলাদেশের সকল জনগোষ্ঠীর কাছে মোবাইল ফোন আছে এবং বিশেষ করে অ্যান্ড্রয়েড মোবাইল ফোন আসার পরে ২০১১ সালের ৩১ শে মার্চ Mobile Financial Services চালু হওয়ার পর থেকে মোবাইল ব্যাংকিং সেবা ব্যাপকভাবে সম্প্রসারিত হয়েছে। এই ব্যাংকিং সেবা সম্প্রসারিত হওয়ার ফলে Mobile Financial Services সংশ্লিষ্ট বেশ কিছু ধরণের অপরাধ প্রবণতা বৃদ্ধি পেয়েছে যা প্রতিরোধে আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়মিত কাজ করে যাচ্ছে। বর্তমানে আমাদের ব্যাংকিং পরিসেবার একটি বড় অংশ জুড়েই রয়েছে মোবাইল ব্যাংকিং সেবা। এই মোবাইল ব্যাংকিং পরিসেবার মাধ্যমে প্রতিদিন ৪ হাজার ৩০০ কোটি টাকার ট্রানজেকশন হয় এবং গত জুনে এটির সর্বোচ্চ ট্রানজেকশন হয়েছিল ১ লক্ষ ৩১ হাজার ১৪১ কোটি টাকা। বাংলাদেশে প্রায় সকল মানুষের কাছে এই মোবাইল ব্যাংকিং সেবা পৌঁছে গেছে এবং দেশে বর্তমানে ১৭ লাখের মতো মোবাইল ব্যাংকিং সেবার এজেন্ট রয়েছে। বাংলাদেশে নগদ, বিকাশ এবং রকেটসহ প্রায় ১৩ টির মত মোবাইল ব্যাংকিং পরিসেবা রয়েছে। বর্তমানে এই মোবাইল ব্যাংকিং পরিসেবার একটি বড় সমস্যা হচ্ছে অনলাইন জুয়া, অনলাইন জুয়ার যে অর্থ তা কিন্তু পরিশোধ হয় এই মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে। তিনি বলেন, বাংলাদেশ রেলওয়ে পুলিশের ডিআইজি (ক্রাইম ও অপস্) জনাব শাহ আলম, বিপিএম-সেবা স্যার কেএমপি’তে নগদ লিমিটেড কর্তৃক আয়োজিত “Prospects and Contemporary Challenges of Mobile Financial Service in Bangladesh” শীর্ষক কর্মশালার গুরুত্বপূর্ণ উদ্যোগ নিয়েছেন এজন্য পুলিশ কমিশনার মহোদয় তাকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, এই কর্মশালার মাধ্যমে কেএমপি’র অফিসার-ফোর্স বর্তমান মোবাইল ফাইন্যান্সিয়াল সেবার সমস্যা এবং সমাধানে করণীয় সম্পর্কে আরো বিশদভাবে জেনে ভুক্তভোগীদের সমস্যা সমাধানে কার্যকর ভূমিকা পালন করতে পারবে।
নগদ লিমিটেড কর্তৃক আয়োজিত নগদ লিমিটেড কর্তৃক আয়োজিত “Prospects and Contemporary Challenges of Mobile Financial Service in Bangladesh” শীর্ষক কর্মশালায় অতিরিক্ত ডিআইজি (অবঃ) জনাব এম মাহবুব আলম, অ্যাডিশনাল ডিরেক্টর, স্টেক হোল্ডার ম্যানেজমেন্ট নগদ লিমিটেড; কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল, অতিঃ দায়িত্বে ক্রাইম) জনাব মোছাঃ তাসলিমা খাতুন; ডেপুটি পুলিশ কমিশনার (সদর)অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত জনাব মোহাম্মদ আনোয়ার হোসেন; অতিঃ ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব এ.জেড.এম তৈমুর রহমান, সহকারী পুলিশ কমিশনার পদমর্যাদার অফিসারবৃন্দ, অফিসার ইনচার্জবৃন্দ এবং সাব-ইন্সপেক্টর-সহ নগদ লিমিটেডের বিভিন্ন পদমর্যাদার অফিসার উপস্থিত ছিলেন।

Share this post

PinIt
scroll to top