প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

untitled-1-20240521175439.jpg

দেশের তথ্য ডেস্ক।।

 

দিন দশেক পরই ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। এই মেগা টুর্নামেন্টের প্রস্তুতির অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। বিশ্বকাপের সহ আয়োজকদের মাটিতে এই সিরিজ শুরু হচ্ছে আজ থেকে।

মঙ্গলবার (২১ মে) প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে বাংলাদেশ। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি।

বিশ্বকাপের প্রস্তুতির বড় একটা অংশ এই সিরিজ। কন্ডিশন ও উইকেটের সঙ্গে মানিয়ে নিতে এই সিরিজকে কাজে লাগাবে বাংলাদেশ। তাই বিশ্বকাপের কথা মাথায় রেখেই একাদশ সাজাবে টাইগার টিম ম্যানেজমেন্ট।

সিরিজের প্রথম ম্যাচে তানজিদ তামিমের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে সৌম্য সরকারকে। এই ওপেনারের সাম্প্রতিক ফর্ম খুব একটা ভালো না। তবে তার সামর্থ্যে ভরসা রাখতে পারে দল। আর বিশ্বকাপের আগে ফর্মে ফেরার এটাই শেষ সুযোগ হবে সৌম্যের জন্য।

তিনে খেলবেন নাজমুল হোসেন শান্ত। ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছে না অধিনায়কের। তাই এই সিরিজটা তার জন্যও গুরুত্বপূর্ণ। চারে দেখা যাবে তাওহিদ হৃদয়কে। সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছেন এই হার্ডহিটার ব্যাটার।

পাঁচ-ছয়ে জায়গা নিশ্চিত অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসানের। সাম্প্রতিক সময়ে সাকিব ব্যাটিংয়ে খুব একটা সুবিধা করতে পারছেন না। তাই মিডল অর্ডারেই ব্যাটিং করতে পারেন তিনি। দুই অভিজ্ঞ ব্যাটারের সঙ্গে মিডল অর্ডারে থাকবেন জাকের আলি। উইকেট সামলানোর দায়িত্বও পালন করবেন জাকের।

একাদশে দেখা যেতে পারে দুই বিশেষজ্ঞ স্পিনার। অনেকটাই জায়গা নিশ্চিত রিশাদ হোসেনের। লেগ স্পিনের সঙ্গে বড় শট খেলার সামর্থ্য তাকে এগিয়ে রাখবে। পাশাপাশি থাকবেন শেখ মেহেদি হাসান। তাদের সঙ্গে বোলিং ইউনিটে থাকতে পারে ২ পেসার। শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান দুজনই এই মুহূর্তে অটো চয়েজ। এই দুই প্রিমিয়াম পেসারের সঙ্গে প্রয়োজনে সৌম্যকেও ব্যবহার করতে পারবেন শান্ত।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ- তানজিদ তামিম, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, জাকের আলি, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান ও শরিফুল ইসলাম।

 

Share this post

PinIt
scroll to top