ঝালকাঠিতে টাকা দিয়ে ভােট কেনায় বাধা দেওয়ায় ২ জনকে কুপিয়ে জখম

jhalokathi-election-20240520202654.jpg

দেশের তথ্য ডেস্ক।।

 

ঝালকাঠি সদর উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খান আরিফুর রহমানের দুই কর্মীকে পিটিয়ে ও কুপিয় জখম করার অভিযােগ পাওয়া গেছে কাপ পিরিচ প্রতীকের কর্মী সমর্থকদের বিরুদ্ধে। সােমবার (২০ মে) দুপুরে সদর উপজেলা শেখেরহাট ইউনিয়নের বংকুরা গ্রামে এ ঘটনা ঘটে।

হামলায় গুরুতর আহত অবস্থায় লাভলু খান (২৬) ও জসিম হাওলাদারকে (২৫) ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, কাপ পিরিচ প্রতীকের প্রার্থী নুরুল আমিন খান সুরুজের কর্মীরা সােমবার দুপুরে টাকা দিয়ে ভােট কেনার জন্য বংকুরা গ্রামে ঢুকেন। এ সময় বাধা দেয় আনারস প্রতীকের কর্মীরা। এতে দুইপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে কাপ পিরিচ প্রতীকের কর্মী শুভ্র খানের নেতৃত্বে আনারস প্রতীকের কর্মীদের ওপর হামলা চালানাে হয়। এ সময় আহত হন আনারস প্রতীকের কর্মী লাভলু খান ও জসিম হাওলাদার।

আহত জসিম হাওলাদার বলেন, রোববার রাত থেকে কাপ পিরিচের পক্ষে টাকা দিয়ে ভােট কেনা শুরু হয়। সােমবার দুপুরে প্রার্থীর ভাইয়ের ছেলে শুভ্র খান লােকজন নিয়ে ভােটারদের টাকা দিচ্ছিল। এতে বাঁধা দিলে আমাদের দুইজনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে।

এ ব্যাপারে কাপ পিরিচ প্রতীকের প্রার্থী নুরুল আমিন খান সুরুজ বলেন, আমি গরিব প্রার্থী। আমার কর্মী সমর্থকরাও গরিব। আমার পক্ষে কাউকে টাকা দেওয়া হয়নি। একটি মিথ্যা অভিযােগ দিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে।

ঝালকাঠি থানার উপপরিদর্শক (এসআই) মাে. আরেফিন বলেন, দুইজনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আহতদের হাসপাতালে পাঠানাে হয়েছে। অভিযােগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, আগামীকাল ঝালকাঠি সদর উপজেলা ও নলছিটি উপজেলা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ঝালকাঠি ও নলছিটিতে মোট ভোটার রয়েছেন ৩ লাখ ৪৭ হাজার ৯৭৩ জন। ঝালকাঠি সদরে মোট ভোটার ১ লাখ ৭৯ হাজার ২৯৯ জন। পুরুষ ভোটার ৯১ হাজার ১৫১ জন ও মহিলা ভোটার ৮৮ হাজার ১৪৭ জন এবং হিজড়া ১ জন। নলছিটিতে মোট ভোটার ১ লাখ ৬৮ হাজার ৬৭৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৬ হাজার ২০৯ জন ও মহিলা ভোটার ৮২ হাজার ৪৬৭ জন এবং হিজরা ভোটার ১ জন।

 

Share this post

PinIt
scroll to top