রামপালে সরকারিভাবে বোরো ধান সংগ্রহের উদ্বোধন

lky78i7y8.jpg

দেশের তথ্য ডেস্ক।।

রামপালে বোরো ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ মে) বেলা সাড়ে ১১ টায় খাদ্য বিভাগের আয়োজনে রামপাল সরকারি খাদ্য গুদাম চত্বরে ধান সংগ্রহের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা’র সভাপতিত্বে অনুষ্ঠিত ধান সংগ্রহ অভিযানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন, বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শেখ মনিরুল হাসান, প্রেসক্লাব রামপালের সিনিয়র সহ-সভাপতি মোতাহার হোসেন মল্লিক, সাধারণ সম্পাদক সুজন মজুমদার, উপজেলা খাদ্য গুদাম পরিদর্শক আ. ছালাম, উপজেলা খাদ্য পরিদর্শক মো. সাইদুর রহমান, গৌরম্ভা খাদ্য পরিদর্শক মিলন মন্ডল ও উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা দেবব্রত কুমার পাল।

এসময় খাদ্য নিয়ন্ত্রক কর্মকতা শেখ মনিরুল হাসান জানান, ২০২৩-২০২৪ অর্থ বছরে অভ্যন্তরীন চলতি বোরো ধান-চাল সংগ্রহ অভিযানে লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪ শত ৮৭ মেট্রিক টন ধান। প্রান্তিক কৃষকদের কাছ থেকে ৩২ টাকা দরে মন প্রতি ১ হাজার ২০০টাকা দরে এই ধান ক্রয় করা হবে। যার প্রতি কেজি আতপ চালের মূল্য ৪৪ টাকা ও সিদ্ধ চাউল প্রতি কেজি ৪৫ টাকা নির্ধারণ করা হয়েছে।এসময় কৃষকদের সাথে কথা বলে সরকারিভাবে ধান ক্রয়ের বিষয়ে তাদের উদ্বুদ্ধ করা হয়।

Share this post

PinIt
scroll to top