কোহলিকে দেখে শিখেছেন রিজওয়ানরা

.jpg

তিন ফরম্যাটের ক্রিকেটেই সমান তালে ব্যাট চালান বিরাট কোহলি। ভারতের এই কিংবদন্তি ব্যাটারের গড় দেখলেই তা স্পষ্ট হয়ে যায়। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও ইনিংস প্রতি ৫০ এর বেশি রান করেছেন তিনি। তারপরও অনেকেই তার স্ট্রাইকরেট নিয়ে সমালোচনা করেন।

তবে মোহাম্মদ রিজওয়ান মনে করেন, গড় কিংবা স্ট্রাইকরেট নয়, দলের প্রয়োজন বুঝে ব্যাটিং করাটাই বেশি গুরুত্বপূর্ণ। যেখানে কোহলি তার কাছে আদর্শ। ভারতের এই টপ অর্ডার ব্যাটারকে দেখে অনেক কিছুই শিখেছেন বলেও জানিয়েছেন রিজওয়ান।

গতকাল আয়ারল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত এক ফিফটিতে পাকিস্তানকে জয় এনে দিয়েছেন রিজওয়ান। আর এই ম্যাচের পর তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি গড়টা ৫০ এর কোটায় পৌঁছেছে। যেখানে তার সঙ্গী কেবলই কোহলি। তাই ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসে কোহলি প্রসঙ্গ।

রিজওয়ান বলেন, ‘আপনি যদি আমাকে বিরাট কোহলি সম্পর্কে জিজ্ঞাসা করেন, তবে বলব, তিনি একজন দুর্দান্ত খেলোয়াড় এবং আমরা তার কাছ থেকে অনেক কিছু শিখেছি।’

‘আমার দর্শন সহজ, আপনি যদি গড় সম্পর্কে চিন্তা করেন, তবে আপনি একজন গড় খেলোয়াড়। আমি রেকর্ডে খুব একটা মনোযোগ দিই না। আপনি যদি পরিস্থিতি দেখেন এবং পরিস্থিতি অনুযায়ী খেলতে পারেন, তবে এটি আপনাকে আরও ভালো খেলোয়াড় হতে সাহায্য করবে।’-যোগ করেন তিনি।

দেশের তথ্য ডেস্ক।।

 

Share this post

PinIt
scroll to top