ফরিদপুর জেল থেকেই নির্বাচনে লড়ছেন – শামসুল আলম চৌধুরী

13-4.jpg

দেশের তথ্য ডেস্ক।।

৬ষ্ঠ অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচনে ফরিদপুরে তিনটি উপজেলায় কেন্দ্রে কেন্দ্রে শুরু হয়েছে ভোটাধিকার প্রয়োগ। তিনটি উপজেলার ২৫৫টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। সবকটি কেন্দ্রের মধ্যে দূর্গম এলাকার ১০টি কেন্দ্রে রাতেই ব্যালট পেপার এসেছে। বাকি কেন্দ্র গুলোতে সকালে ভোটগ্রহণের পূর্বে ব্যালট পৌঁছানো হয়েছে।

নির্বাচনের আগের রাত থেকে সকাল পর্যন্ত ঝড় বৃষ্টি হওয়ার কারণে কেন্দ্রে কেন্দ্রে ভোটারের উপস্থিতি দেখা মেলেনি। ভোট কেন্দ্রে দায়িত্বে থাকা পুলিশ আনসার সদস্যদের দেখা মিলেছে। সকাল ৯টায় সদর উপজেলার আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট পড়েছে ৪টি।

এদিকে ফরিদপুর সদর উপজেলার চেয়ারম্যান পদে আনারস প্রতীকের প্রার্থী শামসুল আলম চৌধুরী জেলে থেকেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আজ বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। তিনটি উপজেলায় ৩১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনে দায়িত্ব পালন করছেন। নির্বাচনের আগের রাত থেকে সকাল পর্যন্ত ঝড় বৃষ্টি হওয়ার কারণে কেন্দ্রে কেন্দ্রে তেমন কোন ভোটারের উপস্থিতি দেখা যাচ্ছে না।

সকাল পৌনে ৯টায় ফরিদপুর সদরের ৪৮ নম্বর কেন্দ্র সাজেদা কবির প্রাথমিক বিদ্যালয় এবং ৪৯ নম্বর কেন্দ্র সাজেদা কবির পৌর বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটার ছিল না।

শুধু ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশ আনসার সদস্যদের দেখা মিলেছে। সকাল ৯টায় আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট পড়েছে ৬টি।
জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনে জেলার ৯টি উপজেলার মধ্যে প্রথম ধাপে ফরিদপুর সদর, মধুখালী ও চরভদ্রাসন উপজেলায় নির্বাচন চলছে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৬ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। প্রতিদ্বন্দ্বীকারী ১৬জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ফরিদপুর সদর উপজেলার আনারস প্রতীকের প্রার্থী শামসুল আলম চৌধুরী কারাগারে থেকেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর আগে, গতকাল মঙ্গলবার দুপুরে তিনি ফরিদপুরের আলোচিত ২ হাজার কোটি টাকা পাচার মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিনের জন্য হাজির হলে ঢাকা মহানগর দায়রা জর্জ আস সামছ জগলুল হোসেন শামসুল আলম চৌধুরীর জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগার থেকে নির্বাচনে অংশ নেওয়া আনারস প্রতীকের প্রার্থী শামসুল আলম চৌধুরী ফরিদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ফরিদপুর সদরে ভোটার রয়েছে ৪ লাখ ৮ হাজার ৬৮০জন, মধুখালীতে ১ লাখ ৭৭ হাজার ৫৩৯ জন এবং চরভদ্রাসনে ৬৩ হাজার ১০৫ জন। তিনটি উপজেলার ২৫৫ টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে ফরিদপুর সদর উপজেলায় দুইজন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।

ফরিদপুরের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তারেক আহম্মেদ বলেন, ফরিদপুরে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যদের পাশাপাশি বিজিবি সদস্যরা মোতায়েন রয়েছেন। এছাড়াও ৩১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনে দায়িত্ব পালন করছেন। প্রতিটি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের লক্ষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ নিরলসভাবে কাজ করছেন।

Share this post

PinIt
scroll to top