যুক্তরাজ্যে বাংলাদেশি বংশোদ্ভূত খালেদ গ্রিন পার্টি থেকে প্রথম কাউন্সিলর হলেন

6.png

দেশের তথ্য ডেস্ক।।

যুক্তরাজ্যের নিউক্যাসলের এলসউইক ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনে জয়ী হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত খালেদ মোশাররফ। বাংলাদেশি অধ্যুষিত এ ওয়ার্ডে গ্রিন পার্টি থেকে এবারই প্রথম কাউন্সিলর হিসেবে তিনি নির্বাচিত হন।

স্থানীয় সময় গত বৃহস্পতিবার (২ মে) সারাদিন ধরে নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। পরদিন শুক্রবার ভোট গণনার পর ফলাফল ঘোষণা করা হয়।

তাতে দেখা যায়, গ্রিন পার্টি থেকে নির্বাচন করা খালেদ মোশাররফ পেয়েছেন ১ হাজার ১৯০ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি লেবার পার্টির নিকু ইয়ন পেয়েছেন ১ হাজার ৮৩ ভোট।
জানা যায়, খালেদ মোশাররফ মৌলভীবাজার জেলার রাজনগর থানার খারপাড়া গ্রামের মো. আব্দুল কাদির ও রাহেলা খানমের সন্তান। তিনি পড়াশোনা করেছেন চট্টগ্রামের নাসিরাবাদ সরকারি উচ্চ বালক বিদ্যালয়, চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে।

বিজয়ী হওয়া পর খালেদ মোশাররফ বলেন, ‘স্থানীয় কাউন্সিলর হিসেবে এলসউইকের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে গর্বিত। আমি আমার জ্ঞান ও অভিজ্ঞতা ব্যবহার করে স্থানীয় বাসিন্দাদের ওপর ইতিবাচক প্রভাব ফেলতে এবং আমাদের মুখোমুখি হওয়া সামাজিক চ্যালেঞ্জগুলো মোকাবিলা করতে উন্মুখ।’

এদিকে যুক্তরাজ্যের ইংল্যান্ড ও ওয়েলসের ১০৭টি কাউন্সিলে স্থানীয় সরকার নির্বাচনে বিরোধী দল লেবার পার্টির কাছে ব্যাপক ধরাশায়ী ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি। এখন পর্যন্ত আংশিক প্রকাশিত ফলে দেখা গেছে যে স্যার কিয়ার স্টারমারের লেবার পার্টি ঋষি সুনাকের কনজারভেটিভ পার্টির তুলনায় বড় ব্যবধানে এগিয়ে আছে।

 

Share this post

PinIt
scroll to top