কোনো ম্যাচ না হেরেই ডিপিএলের চ্যাম্পিয়ন আবাহনী

abahani-celebration-20240430182213.jpg

দেশের তথ্য ডেস্ক।।  ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) এবার পুরো টুর্নামেন্টজুড়েই একপেশে দাপট ছিল আবাহনীর। তবুও বাংলাদেশের ‘ছায়া’ জাতীয় দলটি শিরোপা নিশ্চিতের আগমুহূর্তে দুর্ভাবনায় পড়েছিল। কারণ স্কোয়াডে থাকা ১০ ক্রিকেটারই যে জিম্বাবুয়ে সিরিজের দলে ডাক পেয়েছেন। সে কারণে দলের সব খেলোয়াড়কে পাচ্ছিল না আবাহনী। তবুও চ্যাম্পিয়ন হতে তাদের বেগ পেতে হয়নি। সাকিব আল হাসানদের শেখ জামাল ধানমন্ডিকে ৪ উইকেটে হারিয়ে ডিপিএলে চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী।

আজ (মঙ্গলবার) বিকেএসপির চার নম্বর মাঠে মুখোমুখি হয় শেখ জামাল ধানমন্ডি ও আবাহনী। যেখানে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৬৭ রান তোলে সাকিবের শেখ জামাল। এই ম্যাচ দিয়ে প্রায় এক মাস পর মাঠে নেমেছেন সাবেক এই টাইগার অধিনায়ক। ব্যাট-বলে অলরাউন্ড পারফর্ম করলেও, সাকিবরা হেরে গেছেন। ১ বল এবং ৪ উইকেট হাতে রেখেই অপরাজিত চ্যাম্পিয়ন আবাহনী। চলতি আসরে তারা টানা ১৪ ম্যাচের সবকটিতেই জিতেছে। অথচ এখনও দুই ম্যাচ বাকি মোসাদ্দেক হোসেন সৈকতদের।

ম্যাচটি শেষদিকে রোমাঞ্চ ছড়িয়েছে। শেষ ওভারে আবাহনীর দরকার ছিল ৯ রান, আর শেখ জামালের ৪ উইকেট। ক্রিজে অধিনায়ক সৈকত থাকায় ভরসা ছিল আবাহনীর, তবুও তারা শঙ্কায় পড়ে যায় প্রথম চার বলে মাত্র দুই রান আসায়। পঞ্চম বলে ছক্কা হাঁকান সৈকত। বল সীমানা পার হতেই উৎসবে মেতে ওঠে আবাহনী শিবির। তাতে আরও একবার ডিপিএল চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করল তারা। এ নিয়ে আবাহনী ডিপিএলের ২৩তম শিরোপা ঘরে তুলেছে। লিস্ট-এ মর্যাদা পাওয়ার পর যা তাদের পঞ্চম শিরোপা।

Share this post

PinIt
scroll to top