কলকাতার ইডেন মাঠে কে কে বনাম দিল্লির ম্যাচ, দুপুর থেকে উল্লাস ও জন জোয়ার খেলা প্রেমীদের

cae27e97-0584-4feb-b8b4-a5ca5762c312.jpg

শম্পা দাস ও সমরেশ রায়, কলকাতা প্রতিনিধি।। আজ ২৯ শে এপ্রিল সোমবার, কলকাতার ইডেন মাঠে আজ খেলা ,এই নিয়েই খেলা প্রেমীদের উত্তাল ও আনন্দ মাঠের চতুর্দিক।, ‌ একদিকে কে কে আরেকদিকে দিল্লী, দুই দলের খেলা হবে ঠিক সন্ধে সাড়ে সাতটায়, তার আগে থেকেই মাঠে চতুর্দিকে সাজু সাজু রব ও ব্যারীকেট।

দুপুর থেকেই একদিকে যেমন খেলা প্রেমীদের ভিড় এবং টিকিটের লাইন মোহনবাগান মাঠের ধারে, তেমনি সারা রাস্তা জুড়ে সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে কে কে এর গেঞ্জি বিক্রি করার জন্য বিক্রেতাদের, অন্যদিকে খেলা প্রেমীদের মুখে তুলির টান , গালের দুধারে লেখা কে কে? দিল্লি দলের খেলা প্রেমিক চোখে না পড়ার মতো, ছটা পর্যন্ত সারা মাঠ সহ রাস্তাঘাটে শুধুই কে কে গেঞ্জি পরে খেলা প্রেমী। মাঝে মাঝে স্লোগান কে কে আজকের খেলা হবে, এবং মাঠের প্রতিটি গেটে বিশাল লাইন ঢোকার অপেক্ষায়।

প্রচন্ড রৌদ্রে দূর দুরান্ত থেকে খেলা প্রেমীরা দল বেধে আসতে দেখা গেছে, এমনকি মেট্রো পর্যন্ত ভিড়, আর মেট্রো থেকে বেরিয়েই, আর আগে রিবন মাথায় বেঁধে গালে একটা কে কে কে নিচ্ছেন। রাস্তার চতুরদিকে একটা আলাদা দৃশ্য অনুভূতি ।

খেলা প্রেমীরা জানালেন হোক না সাড়ে সাতটার সময় খেলা, আমরা একটু আনন্দ করে নিই, আমাদের দলকে নিয়ে, তাই তারা খেলার মাঠের বাইরে মাঝে মাঝেই উত্তেজনায় ভরে উঠছেন। আর একটাই কথা একটাই নাচ একটাই স্লোগান কে কে. কে কে । জিতবে কে কে। তবে খেলা শুরুর আগেই যে উত্তেজনা দেখা দিয়েছে জমবে মাঠ উল্লাসে।

মাঠের চতুর্দিকে ব্যারিকেড করা, এমনকি প্রশাসনের অফিসারেরা সতর্ক দৃষ্টিতে নজর রাখছেন এবং খেলা প্রেমীদের বারবার সতর্ক করে দিচ্ছেন, নির্দিষ্ট জায়গা দিয়ে পারাপার হতে এবং নির্দিষ্ট গেটে লাইন দিতে। যাহারা গেট খুঁজে পাচ্ছেন না , তাদেরকে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন এবং গেটের নির্দেশিকা দিচ্ছেন,

 

Share this post

PinIt
scroll to top