সাতক্ষীরায় রাসায়নিক দ্রব্যে পাকানো ৬ মেট্রিক টন গোবিন্দভোগ আম বিনষ্ট

1714445200157.jpg

দেশের তথ্য ডেস্ক।। সাতক্ষীরায় ক্ষতিকর রাসায়নিক দ্রব্যে পাকানো ৬ মেট্রিক টন গোবিন্দভোগ আম জব্দের পর গাড়ির চাকায় পিষে বিনষ্ট করেছেন ভ্রাম্যমাণ আদালত। দেবহাটা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অতীশ সরকার সোমবার বিকাল ৫টার দিকে সদর উপজেলার আলিপুর চেকপোস্ট এলাকায় এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অতীশ সরকার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, বিষাক্ত কেমিক্যাল দিয়ে পাকানো ৬ মেট্রিক টন অপরিপক্ক আম একটি ট্রাকে করে দেবহাটা থেকে ঢাকার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছে।

এর প্রেক্ষিতে উপজেলা কৃষি কর্মকর্তা মনির হোসেন ও উপ-সহকারী ইয়াসির আরাফাতকে সঙ্গে নিয়ে সদর উপজেলার আলিপুর চেকপোস্ট এলাকায় অবস্থান গ্রহণ করি। পরে সেখান থেকে আমের গাড়িটি জব্দে অভিযান পরিচালনা করি। পরে ট্রাক থেকে কৃত্রিমভাবে পাকানো ৬ মেট্রিক টন অপরিপক্ক আম জব্দ করা হয়, যার বাজার মূল্য আনুমানিক ৪ লাখ টাকা।

তবে ঘটনাস্থলে পৌঁছানোর আগে পালিয়ে যান অসাধু ব্যবসায়ী। পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে আমগুলো গাড়ির চাকায় পিষ্ট করে বিনষ্ট করা হয়।

তিনি আরও বলেন, অধিক মুনাফা লাভের আশায় কিছু অসাধু ব্যবসায়ী অপরিপক্ষ আম পেড়ে কেমিক্যাল মিশিয়ে রং করার পর তা ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করছে। এই অপরপেক্ষ আম কিনে ক্রেতারা প্রতারিত হচ্ছে
জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

 

Share this post

PinIt
scroll to top