দাবদাহে তৃষ্ণা মেটাতে যশোরের খেটে খাওয়া মানুষের কাছে ‘ইদ্দিখার’

Messenger_creation_83616548-a103-4cc1-899a-0f7321e3a9a6_copy_730x400.jpg

দেশের তথ্য ডেস্ক।। দাবদাহে পুড়ছে খুলনা বিভাগ। তাপমাত্রার পারদ প্রায় ৪৩ ডিগ্রি ছুঁই ছুঁই। ঠিক সেই সময়ে খেটে খাওয়া মানুষকে একটু প্রশান্তি দিতে যশোরে ছুটে গিয়েছে খুলনার সামাজিক সংগঠন ইদ্দিখার ফাউন্ডেশন। শুক্রবার (২৬ এপ্রিল) দুপুরে যশোরের ঝুমঝুমপুরে ফাউন্ডেশনের পক্ষ থেকে শতাধিক শ্রমজীবী ভ্যান চালক, তপ্ত রোদে ক্লান্ত পথচারী, ইজিবাইক চালক- যাত্রী, পরিছন্নতা কর্মী, ট্রাক চালক, শিক্ষার্থীদের মাঝে হাতপাখা ও বোতলে ঠান্ডা তুলে দেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন যশোর ঝুমঝুমপুরের ফজলুল উলুম কওমী মাদরাসা ও এতিমখানার মাওলানা মুফতি ওবায়দুল্লাহ আল বাশির এবং ইদ্দিখার ফাউন্ডেশনের প্রধান ভলান্টিয়ার মোঃ বেলাল শিকদার।

সংগঠনের সমন্বয়ক এমএ সাদী বলেন, এই তীব্র তাপদাহে শ্রমজীবী মানুষের পাশে দাড়াতে আমাদের এই উদ্যোগ। এভাবে সাধারণ খেটে খাওয়া মানুষের জন্য সবাই যদি মানবতার হাত বাড়িয়ে দেয় তাহলে তাদের কিছুটা প্রশান্তি মিলবে।

তিনি জানান, আজ যশোর-নড়াইল ঢাকা মহাসড়কে ২০০ শত হাত-পাখা ও ২০০ বোতল বিশুদ্ধ খাবার পানি বিতরন করা হয়েছে। শুধু যশোর আর খুলনায় নয়, বিভাগের বিভিন্ন স্থানে আমাদের এই কার্যক্রম চলবে। আগামীকাল শনিবার (২৭ এপ্রিল) খুলনা মহানগরীর ৭ নম্বর ঘাটের লেবারদের মাঝে পাখা ও ঠান্ডা পানি বিতরণ করা হবে।

Share this post

PinIt
scroll to top