রেজাউল হত্যা মামলায় পলাতক আসামি গ্রেফতার

  • জিএমপি গাজীপুর সদর থানাধীন বাহাদুরপুর এলাকা হতে চাঞ্চল্যকর ভ্যান চালক রেজাউল হত্যা মামলার দীর্ঘদিনের প্রধান পলাতক আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬।

ধৃত আসামী আকতার হোসেন গত ১০ ফেব্রুয়ারি ২০১০ তারিখে চাঞ্চল্যকর ভ্যান চালক রেজাউল শেখ হত্যা মামলার ২ নং আসামী। জানা যায় যে, ভিকটিম রেজাউল শেখ এর সাথে পুর্ব শত্রুতার জের ধরে ঘটনার দিন তাকে পরিকল্পিতভাবে গলা কেটে হত্যা করা হয়। উক্ত দিনগত রাত আনুমানিক ২২.১৫ ঘটিকায় জনৈক ভাতিজা কাশেম নামের ব্যক্তি ভিকটিমের মোবাইলে ফোন করে। উক্ত ফোন কল পেয়ে ভিকটিম স্ত্রীকে অবহিত করে নিজ বাড়ি থেকে বের হয়ে পাশের বাগানে পুর্ব থেকে দাড়িয়ে থাকা জনৈক বশির ও কবির নামের ব্যক্তিদ্বয়ের সাথে বেরিয়ে যায়। পরবর্তীত, ভিকটিমের স্ত্রীর ভাসুরের মেয়ে হালিমা খাতুন এর মাধ্যমে জানতে পারে যে, তার স্বামীর (ভিকটিম) এর লাশ ঝিনাইদহ ক্যাডেট কলেজের পেছনে দেলোয়ারের পুকুরের উত্তর পাড়ে বাগানের ভিতর পড়ে আছে। উক্ত সংবাদ প্রাপ্ত হয়ে ভিকটিমের স্ত্রী একপর্যায়ে ভাসুরের মেয়েসহ অন্যান্য লোকজন নিয়ে ঘটনাস্থলে গিয়ে ভিকটিমের লাশে দেখতে পেয়ে বিষয়টি থানা পুলিশকে অবহিত করে। থানা পুলিশ লাশ ময়না তদন্তের মর্গে প্রেরন করেন। ভিকটিমের স্ত্রী বাদী হয়ে ঝিনাইদহ জেলার সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তবে, প্রাথমিক পর্যায়ে বর্ণিত আসামী আকতার হোসেন এর নাম মামলার এজাহারে উল্লেখ ছিল না মর্মে জানা যায়। মামলার তদন্তকারী কর্মকর্তার তদন্তে হত্যার অন্যতম মূল হোতা ধৃত আসামী আকতার হোসেনের নাম বেরিয়ে আসে। এমন নির্মম হত্যাকান্ড বিভিন্ন জাতীয় ও স্থানীয় ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়াসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয় এবং জনমনে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। ঘটনাটি জানতে পেরে র‌্যাব-৬, (সিপিসি-২ কোম্পানী) ঝিনাইদহের একটি আভিযানিক দল ছায়াতদন্ত শুরু করে এবং চাঞ্চল্যকর হত্যার সাথে জড়িত আসামীদেরকে গ্রেফতারের লক্ষ্যে অভিযান অব্যাহত রাখে।

 

৩। এরই ধারাবাহিকতায় অদ্য ২৮ মার্চ ২০২৪ ইং তারিখ আনুমানিক ১৪:০৫ ঘটিকার সময় র‌্যাব-৬, (ঝিনাইদহ ক্যাম্প) এর একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, ঝিনাইদহ জেলার সদর থানার চাঞ্চল্যকর ভ্যান চালক রেজাউল শেখ হত্যা মামলার দীর্ঘদিনের ওয়ারেন্টভুক্ত পলাতক ২ নং আসামী জিএমপি গাজীপুর সদর থানাধীন বাহাদুরপুর এলাকায় অবস্থান করছে। উক্ত সংবাদ প্রাপ্ত হয়ে অভিযানিক দলটি ঘটনার সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহনের উদ্দেশ্যে জিএমপি গাজীপুর সদর থানধীন বাহাদুরপুর পারটেক্স প্লাস্টিক লিমিটেডের ৩ নং গেইটের সামনে হতে একটি যৌথ বিশেষ অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর ভ্যান চালক রেজাউল শেখ হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত প্রধান পলাতক আসামী- মোঃ আকতার হোসেন (৫৫), পিতা- মৃত নুর আলী, সাং- আরাপপুর, থানা- সদর, জেলা- ঝিনাইদহকে গ্রেফতার করে। প্রাথমিক জিঙ্গাসাবাদে উক্ত আসামী হত্যার সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে।গ্রেফতারকৃত আসামীকে ঝিনাইদহ জেলার সদর থানায় হস্তান্তর করা হয়।

দেশের তথ্য ডেস্ক

Share this post

PinIt
scroll to top