ইতালিতে ভিসার আবেদন করা যাবে ফি ছাড়াই

IMG-20240329-WA0002.jpg

 

মহরম হাসান মাহিম|| ইতালিতে কাজের ভিসার আবেদনের জন্য অ্যাপয়েন্টমেন্ট বুক করা যাবে বিনামূল্যে। ইতালির দূতাবাসের নির্দেশনায় নতুন পদ্ধতিতে অনলাইনেই করা যাবে বুকিং। শুক্রবার (২৯ মার্চ) এক বিজ্ঞপ্তিতে ভিএফএস গ্লোবাল জানিয়েছে, আগামী ৩১ মার্চ থেকে আবেদনকারীরা তাদের ভিসা জমা দেওয়ার জন্য অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারবেন। এটি করার জন্য তাদের বিবরণসহ work.appointment@vfsglobal.com ঠিকানায় ইমেইল পাঠাতে হবে।

 

মূলত আবেদনকারীদের দ্রুত ভিসা দিতে চাইছে ইতালি দূতাবাস। তাই ইতালির ভিসা আবেদনের সেবাদাতা প্রতিষ্ঠান ভিএফএস গ্লোবালকে নতুন এই বুকিং পদ্ধতি চালু করার নির্দেশনা দিয়েছে তারা। কারণ, ইতালি গমনেচ্ছু বাংলাদেশিদের দেশটিতে যাওয়ার অনুমোদন আসার পর ঢাকায় দেশটির দূতাবাসে পাসপোর্ট জমা দিতে ভিএফএস গ্লোবাল থেকে অ্যাপয়েন্টমেন্ট নি‌তে হয়।

 

আবেদনকারীদের জন্য ভিএফএস গ্লোবালের নির্দেশনা

 

একজন আবেদনকারী শুধু একটি ইমেইল পাঠাতে পারবেন। একটি ইমেইল এবং মোবাইল নম্বর শুধু একজন আবেদনকারীর জন্য গ্রহণযোগ্য। একই ইমেল আইডি থেকে প্রাপ্ত একাধিক আবেদন বা একই মোবাইল নম্বর স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা হবে। অ্যাপয়েন্টমেন্ট স্লট বরাদ্দ করা হবে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে ইমেইল আসার ক্রম অনুসারে। আগামী ৩০ দিনের মধ্যে নুল্লাওস্তার মেয়াদ শেষ হচ্ছে এমন আবেদনকারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

 

যেসব আবেদনকারীর বৈধ ও যাচাইকৃত নুল্লাওস্তা নেই তাদের অ্যাপয়েন্টমেন্ট স্লট বরাদ্দ করা হবে না। এই ক্ষেত্রে, আবেদনকারীদের স্পষ্টকরণের জন্য ইতালিতে তাদের নিয়োগকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে হবে। ভুল তথ্য শেয়ার করার ফলে যাচাইকরণ ব্যর্থ হতে পারে এবং এর ফলে অ্যাপয়েন্টমেন্ট প্রত্যাখ্যান হতে পারে। জাল বা ভুয়া তথ্য পেলে তা পুলিশকে জানানো হবে।

Share this post

PinIt
scroll to top