মুখ্যমন্ত্রীর নির্দেশে, ৩৬ দিনের মাথায় বিক্ষোভ কর্মসূচী তুলে নিলেন ।

WhatsApp-Image-2024-03-26-at-11.23.39-PM.jpeg

(সমরেশ রায় ও শম্পা দাস) কলকাতা প্রতিনিধি:  ২৬ শে মার্চ, মঙ্গলবার, শিখ সম্প্রদায়ের মানুষেরা ৩৬ দিনের বিক্ষোভ কর্মসূচী তুলে নিলেন, ছয় নম্বর মুরলীধর লেনের ভারতীয় জনতা পার্টি অফিসের কাছ থেকে। এখানে ৩৬ দিন ধরে বিক্ষোভ চালাচ্ছিলেন শিখ সম্প্রদায়ের মানুষেরা, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী কে অবিলম্বে গ্রেপ্তারের জন্য। গুলিস্তানী অপবাদ দেওয়ায়।

সন্দেশখালী তে শিখ আইপিএস অফিসার কে ডিউটীরত খলিস্থানী বলায় এবং তার উপর খারাপ আচরণ করায় , শিখ সম্প্রদায়ের মানুষেরা যে বিক্ষোভ ও শুভেন্দু অধিকারীকে অ্যারেস্ট করার জন্য চতুর্দিকে বিক্ষোভ চালাচ্ছিলেন ,ভারতীয় জনতা পার্টি অফিসের সামনে যে বিক্ষোভ মঞ্চ তৈরি হয়েছিল, সেটি মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এবং রাজ্য নেতা অভিষেক ব্যানার্জীর আদেশে , ভোট থাকায় বিক্ষোভ কর্মসূচী বন্ধের নির্দেশ দিলেন। এবং নির্দেশ অনুযায়ী ৩৬ দিনের মাথায় আজ একটি প্রেস কনফারেন্স করে তারা বিক্ষোভ কর্মসূচী তুলে নিলেন। জানালেন এটা আমাদের কাছে লজ্জা কর, কিভাবে আমরা খলিস্তানী হলাম, শুভেন্দু অধিকারী কে তার প্রমাণ দিতে হবে। প্রায় ৭৫ থেকে ৮০ জন শিখ সম্প্রদায়ের মানুষ আজ এই ভারতীয় জনতা পার্টি অফিসের সামনে ধরনায় উপস্থিত হন।

অন্যদিকে বড়বাজার গুরুদুয়ারার প্রেসিডেন্ট গুরুমিত সিং জানান আমরা মাননীয় মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো বিক্ষোভ সমাবেশ এখানে বন্ধ করছি কিন্তু আমাদের বিক্ষোভ চলবে, বিভিন্ন আঙ্গিকে, শুধু তাই নয়, শিখ সম্প্রদায়ের মানুষেরা সারা পশ্চিমবঙ্গ জুড়ে ভোটের আগে প্রচার চালিয়ে যাব, নো ভোট নো বিজেপি, এর সাথে সাথেই মঞ্চে ঘোষণা করলেন, আমাদের কোন গুরুদুয়ারায় বিজেপি নেতা শুভেন্দু অধিকারী কে ঢুকতে দেবো না, নির্দেশ দিলে তবেই গুরুদোয়ারায় ঢুকতে পারবে, আমাদের এই আন্দোলন থেমে থাকবে না, আমরা যখন খুশি যেখানে, যেকোন বিষয়ের উপর বিক্ষোভ দেখাবো। যতদিন না বিজেপি নেতা শুভেন্দু অধিকারী কে আ্যরেস্ট করা হয়। এবং কোন ভোট বিজেপিকে দেব না। প্রচার আমাদের চলছে চলবে।

আজ মঞ্চে উপস্থিত ছিলেন মাননীয় শিশু সুরক্ষা মন্ত্রী শশী পাঁজা এবং এলাকার কাউন্সিলর বিবেক গুপ্তা, এই মঞ্চে দিদির নির্দেশ মতো শিখ সম্প্রদায়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন এবং তাদেরকে আজকে নিজে হাতে খাবার তুলে দিয়ে তিনিও সেই খাবার খেয়ে, এই মঞ্চে বিক্ষোভ আপাতত স্থগিত রাখলেন, জানান যে ভাবে একজন বিজেপি নেতা শিখ সম্প্রদায়ের যে আই পি এস অফিসারের উপর জঘন্যতম কথা তুলেছেন এবং তাহাকে যেভাবে লাঞ্ছনা করেছেন, অতি অবশ্যই শাস্তি পাওয়া দরকার, আমরা এর তীব্র নিন্দা করছি, অবিলম্বে দোষীর শাস্তি হোক।

দেশের তথ্য ডেস্ক

Share this post

PinIt
scroll to top