কলকাতায় হোলিডের রঙিন উচ্চাস

IMG-20240325-WA0014.jpg

সমরেশ রায় ও শম্পা দাস, কলকাতা ||কোলাঘাটের রাইন অমর সেবা সংঘের বৃদ্ধাবাসের, , বৃদ্ধ ও বৃদ্ধারা মেতে উঠল হোলিতে। আজ ২৫ শে মার্চ সোমবার, হোলির উৎসব, সারাদেশে যখন আট থেকে আশি বছরের ছেলে মেয়ে ও যুবকেরা রঙিন আবীরে মেতে উঠেছিলেন ।

 

ঠিক সেই সময় পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের রাইন গ্রামের বৃদ্ধা বাসে থাকা ষাটজন বৃদ্ধ-বৃদ্ধা রঙিন আবীরে মেতে উঠলেন, একে অপরকে রঙীন আবীর মাখিয়ে, শুধু তাই নয় সারাদিন ধরে চলেছে নাচ গান সহ একটা আলাদা উৎসবের মধ্য দিয়ে। আবাসিকদের এই নতুন ঠিকানায় , একদিকে যেমন হৈ হুল্লোড়ে মেতে উঠেছে।

 

অন্যদিকে হাজারো যন্ত্রণা নিয়ে আসা মানুষগুলো, কৈশোর জীবনের হোলীর মধ্য দিয়ে এক টুকরো আনন্দ পাওয়ার চেষ্টা করলেন কিছুক্ষণের জন্য , পুরনো ঘটনাকে পিছনে ফেলে একটু আনন্দের স্বাদ মিটিয়ে নিলেন। রাইন অমর সেবা সংঘের বৃদ্ধাবাসের কর্মীরা।

 

কারো হয়তো সব থেকে কেউ নাই, কেউ বা নিপীড়িত , কেউবা অসহায়, কিন্তু তাদের পাশে রয়েছে সবাই, তাই আজ তাদের পরিবারের কেউ না আসুক, রয়েছে আবাসিকের মানুষজন, এলাকার মানুষজন, যারা আজ এইটুকু আনন্দ দিতে পারল। খুশি করতে পারলো, কিছুক্ষণের জন্য। একে অপরকে আবীর মাখিয়ে ও মিষ্টিমুখ করিয়ে।

Share this post

PinIt
scroll to top