বঙ্গোপসাগরে লঘুচাপ: খুলনাসহ বিভিন্ন স্থানে বৃষ্টির সম্ভাবনা

.jpg

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ রয়েছে দক্ষিণ বঙ্গোপসাগরে। পশ্চিমা লঘুচাপের একটি অংশ ভারতের পশ্চিমবঙ্গে এবং এর কাছাকাছি এলাকায় আছে। এই পশ্চিমা লঘুচাপই এখনকার বৃষ্টির কারণ, বলছেন আবহাওয়াবিদেরা।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ বৃহস্পতিবারও দেশের বিভিন্ন বিভাগে বৃষ্টি হতে পারে। এতে অনেক স্থানে তাপমাত্রা কমে আসবে। তবে আগামীকাল শুক্রবার থেকে তাপমাত্রা আবার বাড়তে পারে। আবার আগামী সপ্তাহে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

বুধবার চট্টগ্রাম বিভাগ বাদ দিয়ে দেশের প্রায় সব বিভাগের কিছু কিছু স্থানে বৃষ্টি হয়েছে। আজও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির। তিনি বলেন, আগামীকাল শুক্রবার থেকে বৃষ্টি একটু কমে এলেও কমবেশি থাকতে পারে।

রংপুর, রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগে বৃহস্পতিবার তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। তবে ঢাকাসহ বাকি বিভাগুলোতে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

তবে শুক্রবার থেকে দেশের সর্বত্রই তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছেন আরেক আবহাওয়াবিদ মো. উমর ফারুক। তিনি বলেন, এরপর চলতি মাসের ২৬ তারিখে বৃষ্টি বাড়তে পারে। তখন আবার তাপমাত্রা খানিকটা কমতে পারে।

দেশের তথ্য / আই এইচ

Share this post

PinIt
scroll to top