ভেজাল খাদ্য দ্রব্য উৎপাদন এবং বিক্রয় করার অপরাধে উৎপাদনকারী এক প্রতিষ্ঠানকে অর্থদন্ড প্রদান করেছে র‌্যাব-৬

-৬-১-1.jpg

রমজান মাসে অধিক মুনাফার লোভে শিশু ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর ভেজাল, অনুমোদনহীন খাদ্য দ্রব্য উৎপাদন এবং বিক্রয় করার অপরাধে উৎপাদনকারী প্রতিষ্ঠানকে মোবাইল কোর্টের মাধ্যমে অর্থদন্ড প্রদান ও বিপুল পরিমাণ ভেজাল খাদ্যদ্রব্য ধ্বংস করেছে র‌্যাব-৬।

১২ মার্চ র‌্যাব-৬, সদর কোম্পানি, খুলনার একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানাধীন পুটিখালী এলাকার শহীদ মার্কেট এর ২য় এবং ৩য় তলায় ‘টাটা ফুড এন্ড কনজুমার’ নামক একটি প্রতিষ্ঠান অনুমোদনহীন ও জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং ও কেমিক্যাল ব্যবহার করে ভেজাল জুস উৎপাদন এবং বিক্রয় করে আসছে ।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি একই তারিখ ১৪০০ ঘটিকা হতে ১৬০০ ঘটিকা পর্যন্ত আবদুল্লাহ আল ইমরান, সহকারী পরিচালক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাগেরহাট এর সহযোগীতায় মোবাইল কোর্ট পরিচালনা করে। এ সময় অনুমোদনহীন ও ভেজাল জুস উৎপাদন এবং বিক্রয়কারী প্রতিষ্ঠানের মালিককে বাংলাদেশ ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪৩ ধারা মোতাবেক ১। মোঃ আলী আকবর শেখ (৩৮), পিতা-আব্দুল্লাহ হক শেখ, সাং-পুটিখালী, থানা- মোড়েলগঞ্জ, জেলা বাগেরহাটকে ১,০০,০০০/-(এক লক্ষ ) টাকা জরিমানা করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনার ময় উক্ত প্রতিষ্ঠান হতে ৩,০০০(তিন হাজার)কেজি জুস তৈরীর বিষাক্ত কেমিক্যাল উদ্ধার করা হয়। পরবর্তীতে উক্ত জব্দকৃত জুস তৈরীর বিষাক্ত কেমিক্যাল এবং বিপুল পরিমান ভেজাল জুস আবদুল্লাহ আল ইমরান, সহকারী পরিচালক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাগেরহাট এর উপস্থিতিতে ধ্বংস করা হয়।

জরিমানার অর্থ সংশ্লিষ্ঠ ব্যক্তিবর্গ তাৎক্ষনিক প্রদান করায় সরকারি কোষাগারে জমা করা হয়।

Share this post

PinIt
scroll to top