যশোর রেল স্টেশন এলাকায় জুম্মান হত্যাকাণ্ডের প্রধান আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব ৬

IMG-20240306-WA0000.jpg

দেশের তথ্য ডেস্ক।। যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন যশোর রেলষ্টেশন ২নং প্লাটফরম এর সামনে গত ১০/০২/২০২৪ ইং তারিখ সময় আনুমানিক ১৮.২০ ঘটিকায় হঠাৎ করে কিছু অজ্ঞাতনামা সন্ত্রাসীরা ভিকটিম জুম্মান (৩৪)‘কে আক্রমণ করে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে গুরুত্বর রক্তাক্ত জখম করতঃ সন্ত্রাসীরা দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন ভিকটিমকে উদ্ধার করে যশোর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। উক্ত ঘটনাটি যশোর শহরের জনবহুল একটি স্থানে ঘটায় জনমনে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। ঘটনার বিষয়ে র‌্যাব-৬, যশোর সংবাদ প্রাপ্ত হয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যায় এবং ঘটনার সাথে জড়িত হত্যাকারীদের চিহ্নিত পূর্বক গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে এবং ঘটনাস্থলের উক্ত সময়ের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে হত্যার সাথে জড়িত আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রাখে। সিসিটিভি ফুটেজে দেখা যায়, যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন যশোর রেলষ্টেশনের ২নং প্লাটফরমের সামনে ভিকটিম জুম্মান (৩৪) কে হত্যার উদ্দেশ্যে কয়েকজন সন্ত্রাসী এলোপাতাড়ি ছূরিকাঘাত করছে। উক্ত হত্যাকান্ডের বিষয়ে ভিকটিমের ভাই গত ইং ১১/০২/২০২৪ তারিখ বাদী হয়ে খুলনা রেলওয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা রুজু সাপেক্ষে এজাহারনামীয় হত্যাকারীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৬, যশোর ক্যাম্পের একাধিক আভিযানিক দল মাঠ পর্যায়ে কাজ শুরু করে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬, যশোর ক্যাম্পের একটি আভিযানিক দল গত ১১/০২/২০২৪ ইং তারিখ মামলা রুজুর ২৪ ঘন্টার মধ্যে চাঞ্চল্যকর জুম্মান হত্যা মামলার ০৩ জন আসামী গ্রেফতার করে এবং হত্যার সাথে জড়িত অন্যান্য পলাতক আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রাখে। গত ইং ০৪/০৩/২০২৪ তারিখ র‌্যাব-৬, যশোর ক্যাম্পের একটি আভিযানিক দল তথ্য প্রযুক্তি ও গোপন সূত্রের মাধ্যমে জানতে পারে যে, চাঞ্চল্যকর জুম্মান হত্যা মামলার অন্যতম ও ১নং এজাহারনামী আসামী ভাগ্নে ইমন (১৯) ঢাকা জেলার দোহার থানাধীন মধুরচর এলাকায় আত্মগোপনে আছে। প্রাপ্ত তথ্যোর ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহনের লক্ষ্যে র‌্যাব-৬, যশোর ক্যাম্প ও র‌্যাব-১০, মুন্সিগঞ্জ ক্যাম্পের যৌথ আভিযানিক দল ইং ০৫/০৩/২০২৪ তারিখ সকাল আনুমানিক ০৭.১০ ঘটিকার সময় উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে জুম্মান হত্যা মামলার ১নং আসামী ভাগ্নে ইমন (১৯), পিতা- খালিদ হোসেন, সাং- তেতুলিয়া (ইসমাইল কলোনী), থানা- কোতয়ালী মডেল, জেলা- যশোরকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনার সত্যতা স্বীকার করে এবং ঘটনার দিন পূর্ব পরিকল্পিতভাবে জুম্মানকে যশোর রেলষ্টেশনে কৌশলে ডেকে এনে ইমন ও অন্যান্য আসামীগণ চাকু দিয়ে কুপিয়ে নৃশংসভাবে জুম্মানকে হত্যা করে।

পরবর্তী আইনুনাগ ব্যবস্থা গ্রহণের জন্য গ্রেফতারকৃত আসামীকে খুলনা রেলওয়ে থানায় হস্তান্তর করা হয়েছে।

Share this post

PinIt
scroll to top