শুভ সূচনা হলো বাগবাজারে শ্রীচৈতন্যদেবের ১০ তম জন্মোৎসব ও মেলার

.jpg

শম্পা দাস ও সমরেশ রায়, কলকাতা।। প্রতি বছরের ন্যায় এই বৎসরও বাগবাজার সার্বজনীন দুর্গোৎসব প্রাঙ্গনে, মেলার আয়োজন করেন এবং বিভিন্ন রকম সাংস্কৃতিক অনুষ্ঠান ও কবিতা পাঠের আয়োজন করেন।, এবং তাহার সাথে সাথে বৈষ্ণব সম্মেলন ও সারস্বত আলোচনা সভা আয়োজন করেন।।

আজ ২৮শে ফেব্রুয়ারী বুধবার, বিকেল থেকে শুরু হয় ছোট ছোট ভক্তদের কবিতা প্রতিযোগিতা, বিকেল পাঁচটায় শ্রীচৈতন্যদেবের প্রতিকৃতিতে মাল্যদান করে এবং প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে এই উৎসবের শুভ সূচনা করেন। উপস্থিত ছিলেন বিশিষ্ট আইনজীবী অশোক কুমার গাঙ্গুলী মহাশয় সহ অন্যান্যরা,
এই মেলা চলবে ২৮ শে ফেব্রুয়ারী থেকে ৩রা মার্চ পর্যন্ত, প্রতিদিন দুপুর দুটো থেকে সন্ধ্যা আটটা পর্যন্ত,

এইচএস পরীক্ষা থাকায় , আজ শ্রীচৈতন্য মহাপ্রভুকে নিয়ে যে নগর সংকীর্তন শোভাযাত্রা বের হয় আপাতত স্মৃতি স্থগিত রাখা হয়েছে, আগামী তেসরা মার্চ শ্রীচৈতন্য মহাপ্রভু কে নিয়ে নগরকীর্তনে বেরোবেন বলে জানালেন।
ঐদিন শোভাযাত্রাটি গৌড়ীয় মিশন হইতে ,বাগবাজার স্টীট, বিধান সরণি, বিবেকানন্দ রোড, গিরিশ পার্ক, রবীন্দ্র সরণী, বি কে পাল হয়ে মেলা প্রাঙ্গনে সমাপ্ত হবে।

এই কয়েকদিন মেলা প্রাঙ্গনে বিভিন্ন অনুষ্ঠান থাকছে , থাকছে অঙ্কন প্রতিযোগিতা, জয় বন্দনা ও হরিনাম সংকীর্তন, উদ্বোধনী অনুষ্ঠান, নগর কীর্তন, মৃদঙ্গ বাদন প্রতিযোগিতা, গৌড়ীয় বৈষ্ণব সম্মেলন, যেমন খুশি সাজো প্রতিযোগিতা, ধর্মসভা আলোচনা, বিষয় শ্রী মহাপ্রভু ও ভক্তিবাদ। জাতীয় আলোচনা সভা, পুরস্কার বিতরণী প্রভৃতি,

দূর দুরান্ত থেকে ভক্তরা উপস্থিত হচ্ছেন মেলা প্রাঙ্গণে, এবং কয়েকদিন যাবত ভক্তরা এই মঞ্চে তাদের চৈতন্য মহাপ্রভুর উদ্দেশ্যে হরি সংকীর্তন করবেন, এছাড়াও শ্রী শচীনন্দন গৌরহরীর ৫৩৮তম শুভ জন্ম দিন মহাসড়ম্বরে পালিত হবে এই মঞ্চে।
থাকছে প্রভুর ভোগ বিতরণ প্রতিদিন।

মেলা প্রাঙ্গণের বিভিন্ন স্টলে থাকছে শ্রীচৈতন্য মহাপ্রভুর বিভিন্ন বই ও গ্রন্থ, রয়েছে খাবারের স্টল, রয়েছে মহিলাদের হাতের তৈরি বিভিন্ন সামগ্রী।

Share this post

PinIt
scroll to top