যশোরে আফ্রিকান মাগুর পোনা মজুদের অভিযোগে তিন ব্যবসায়ীকে জরিমানা

IMG-20240216-WA0004.jpg

দেশের তথ্য ডেস্ক।। যশোরে র‌্যাবের ভ্রাম্যমান আদালত কর্তৃক নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের পোনা বিক্রয়ের উদ্দেশ্যে মজুদের অপরাধে তিন মৎস্য হ্যাচারী মালিককে আর্থিক জরিমানা ও আফ্রিকান মাগুর মাছের ২০ লক্ষ ডিম ও ৩০ লক্ষ রেনু পোনা জব্দ পূর্বক ধ্বংস করা করেছে র‌্যাব-৬।

র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন কাজীপুর এলাকার কয়েকটি মৎস্য হ্যাচারীতে সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত বিপুল পরিমাণ আফ্রিকান মাগুর মাছের রেনু পোনা ও্ ডিম বাজারজাত করণের উদ্দেশ্যে মজুদ করা হয়েছে। উক্ত সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ইং ১৫/০২/২০২৪ তারিখ ১৯.১০ ঘটিকা হইতে ২০.৩০ ঘটিকা পর্যন্ত র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর, ক্যাম্পের একটি আভিযানিক দল এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট, যশোর এর সমন্বয়ে উক্ত হ্যাচারীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত আফ্রিকান মাগুর মাছের ডিম ও রেনু পোনা বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করার প্রমাণ পাওয়ায় হ্যাচারীর মালিক ১। মোঃ নুর ইসলাম (৭০), পিতা- মৃত আঃ রাজ্জাক, ২। খুকু মনি (৩৩), পিতা- নুর ইসলাম, ৩। মোঃ রওশন আলী (৫৮), পিতা- মৃত ইমান আলী শেখ, সর্ব সাং- কাজীপুর, থানা- কোতয়ালী মডেল, জেলা- যশোরদেরকে মৎস্য সুরক্ষা ও সংক্ষরণ আইনে প্রত্যেককে ৫০০০/- (পাঁচ হাজার) টাকা করে মোট ১৫ হাজার অর্থদন্ড করা হয়েছে এবং নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের ২০ লক্ষ ডিম ও ৩০ লক্ষ রেনু পোনা জব্দ করা হয়।

জরিমানাকৃত টাকা বিধি মোতাবেক সরকারী কোষাগারে জমা করা হয়েছে এবং জব্দকৃত নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের ডিম ও রেনু পোনা উপস্থিত জনগণ, মৎস্য কর্মকর্তা সহ অন্যান্য কর্মকর্তাগণের সম্মুখে ধ্বংস করা হয়েছে।

Share this post

PinIt
scroll to top