মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে,,, ,২৮ তম যাত্রা উৎসব ২০২৩

399940220_711901947536675_7772577631799006824_n.jpg

দেশের তথ্য ডেস্ক:- 

পশ্চিমবঙ্গ যাত্রা একাডেমী আয়োজিত এবং তথ্য ও সংস্কৃতি বিভাগের পরিচালনায় ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে ২৮ তম যাত্রা উৎসব পালিত হল, ২৪ শে নভেম্বর বিকেল চারটায় শুভ সূচনা হয়,। এই যাত্রা উৎসব ৩২ দিন ব্যাপী চলবে, শুভ সূচনা হয় রবীন্দ্রসদনের একতারা মঞ্চে‌,, এবং এই উৎসব চলবে রবীন্দ্র সদন প্রাঙ্গনে ২৬ শে নভেম্বর পর্যন্ত ,এরপর ২৭শে নভেম্বর থেকে ২৫শে ডিসেম্বর পর্যন্ত চলবে বাগবাজার, ফনিভূষণ বিদ্যাবিনোদ যাত্রা মঞ্চে। থাকছে প্রদর্শনী, আলোচনা সভা ও যাত্রাপালা,।

শুভ সূচনায় উপস্থিত ছিলেন মাননীয় মন্ত্রী অরূপ বিশ্বাস ,মন্ত্রী ইন্দ্রনীল সেন ,এছাড়াও উপস্থিত ছিলেন সান্তনু বসু ,কৌশিক বসাক সহ অন্যান্যরা।

500 বছর পেরিয়ে বাংলায় জয়যাত্রা ফিরে এলো এই ২৮ তম বর্ষে,
প্রতিদিনই মঞ্চে উপস্থিত হয়েছেন আলোচনা সভায়,,, অভিনেতা বিশ্বজিৎ চক্রবর্তী,, অভিনেতা শুভাশিস চক্রবর্তী ,,অভিনেত্রী দোলন রায় সহ যাত্রা জগতের বেশ কয়েকজন গুণী অভিনেতা অভিনেত্রী। আলোচনা সভায় যাত্রা জগতকে তুলে ধরার চেষ্টা করেছেন ,সেকাল আর একাল,,, কিভাবে তারা অভিনয় করতেন তার বর্ণনা করেছেন।
এছাড়াও যাত্রা উৎসব প্রাঙ্গনে ছিল প্রদর্শনী, সেখানে যাত্রা জগতের বিভিন্ন চিত্র তুলে ধরেছেন,, রবীন্দ্র সদন চত্বরে যাত্রা প্রেমীদের জন্য বেশ কয়েকটি যাত্রা আয়োজন করেছিলেন। এই যাত্রাপালা দেখার জন্য বিকেল থেকেই লাইন পড়ে যায় রবীন্দ্রসদন চত্বরে,, এই প্রথম রবীন্দ্র সদনে যাত্রা উৎসব পালিত হল, এই উৎসবকে স্বাগত জানিয়েছেন উপস্থিত যাত্রা জগতের অভিনেতা অভিনেত্রীরা জানিয়েছেন মাননীয় মুখ্যমন্ত্রী এতদিন বাদে যে এই রবীন্দ্রসদন চত্বরে যাত্রা উৎসব পালন করলেন আমরা কৃতজ্ঞ ও ধন‍্য।

রিপোর্টার ,,, শম্পা দাস ও সমরেশ রায় ,,,,কলকাতা

Share this post

PinIt
scroll to top