বেনাপোল চেকপোস্টে শুল্ক গোয়েন্দার অভিযান ৬৯৫ গ্রাম স্বর্ণ সহ ১ ভারতীয় নাগরিক আটক।

milon.jpg

মিলন হোসেন বেনাপোল,
যশোরের বেনাপোল চেকপোস্টে কাস্টমসের শুল্ক গোয়েন্দার সদস্যরা বুধবার সকালে একটি অভিযান চালিয়ে ৬৯৫ গ্রাম স্বর্ণ সহ থারিপ্পা কুন্নুমেল(২৩)নামে এক ভারতীয় নাগরিক কে আটক করেছে।
সে ভারতের কেরেলা জেলার নীলসারাম থানার পলি হাউজ গ্রামের কয়ার ছেলে তার পাসপোর্ট নম্বরঃ V 6125254 ।আটক স্বর্ণের মূল্য ৭২লক্ষ ১৬ হাজার টাকা।
আটকের পর শুল্ক গোয়েন্দার সদস্যরা জানান, ০৯৪৫ ঘটিকার সময় গোপন তথ্যের ভিত্তিতে বেনাপোল ইমিগ্রেশন কাস্টমসে শুল্ক গোয়েন্দা কর্তৃক তল্লাশি চালিয়ে ভারতগামী ভারতীয় নাগরিকের ব্যাগের ভিতরে লুকায়িত অবস্থায় ছুরি ও তালার মধ্যে বিশেষ কায়দায় সাদা কষ্টেপ দিয়ে পেঁচানো স্বর্ণ গুলো ভারতে প্রবেশের চেষ্টা করে।এ সময় শুল্ক গোয়েন্দা কর্তৃক তল্লাশি চালিয়ে ৬৯৫ গ্রাম স্বর্ণ সহ তাকে হাতেনাতে আটক করা হয়।
আটকের বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল শুল্ক গোয়েন্দার ডেপুটি পরিচালক আরেফিন জাহেদী তিনি বলেন আটক আসামিকে বেনাপোল থানায় সোপর্দ করা হবে।
এদিকে এলাকার অনেকেই জানিয়েছেন বেনাপোল কর্মরত শুল্ক গোয়েন্দার সদস্যরা সব সময় কঠোর ভাবে দায়িত্ব পালন করে থাকেন যাতে বাংলাদেশ থেকে স্বর্ণ ভারতে পাচার না হয়।অন্য দিকে ভারত থেকে যেন ডলার,মদ,গাঁজা সহ অবৈধ পণ্য বাংলাদেশে প্রবেশ করতে না পারে।এসব পাচার প্রতিরোধে তারা কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এ ব্যাপারে এলাকার সূধী সমাজ তাদেরকে ধন্যবাদ জানান।

Share this post

PinIt
scroll to top