প্যালেস্টাইনের মুক্তি সংগ্রামের সমর্থনে,, সি পি আই এম এল, নিউ ডেমোক্রেসি মজদুর ক্রান্তি পরিষদ সহ অন্যান্য দল একত্রিত হয়ে এক বিশাল মিছিল করলেন।

ind-1.jpg

দেশের তথ্য ডেস্ক:- 

৭ই নভেম্বর মঙ্গলবার, ঠিক দুপুর বারোটায়, বিভিন্ন দলের সদস্যরা এ মৌলালি রামলীলা ময়দানে জমায়েত হন সি পি আই এম এল নিউ ডেমোক্রেসি মজদুর ক্রান্তি পরিষদের পরিচালনায়, এবং সেখান থেকে বেলা দুটোই মিছিল করে এসেন ব্যানার্জী রোড ধরে ধর্মতলা ওয়াই চ্যানেলে শেষ করেন।
অন্যান্য দলের মধ্যে উপস্থিত ছিলেন ,,আজাদ গণমোর্চা ক্রান্তি পরিষদ সংস্কৃতি মঞ্চ,,, শিবপুর জমিহারা কৃষক সংগ্রাম মঞ্চ,, সহ অন্যান্যরা,, প্রায় সাত থেকে আটশো বিভিন্ন দলের সদস্যরা এই মিছিলে পা মেলান , প্রত্যেকের হাতেই ছিল পতাকা ও ফেস্টুন এবং ইসরাইলের বিরুদ্ধে স্লোগান, আমেরিকার বিরুদ্ধে সতর্কতা,

তারা মিছিলে বলেন ,,ইজরায়েল আমেরিকার,, প্যালেস্টাইনে উপর বর্বরতা হত্যা লীলা বন্ধ হোক।

অবিলম্বে গাঁজা থেকে অবরোধ তোলা হোক,

প্যালেস্টাইনের রাষ্ট্রসঙ্ঘের ১৯৬৭ সালের প্রস্তাব, কার্যকরী করা হোক।

ভারত সরকারের, ইসরাইলের সাথে সমস্ত চুক্তি অবিলম্বে বাতিল করা হোক।

শিশুর নারী হত্যা বন্ধ হোক, আর যেন শিশু নারীদের উপর কোনরকম বব্বর রচিত হিংসা না ঘটে, ।

প্যালেস্টাইনের মুক্তি সংগ্রামের পক্ষে সমস্ত মানুষ ঐক্যবদ্ধ হন,।

এর সাথে সাথে আজকের এই মিছিলে মাননীয় প্রধানমন্ত্রী মোদি সরকারের উপর গর্জে উঠলেন, কারণ এত শিশু ও নারী মৃত্যুর পরেও তিনি যেভাবে চুপ করে আছেন, তার প্রতিবাদ জানালেন, এবং অবিলম্বে ব্যবস্থা নেওয়ার জন্য।। তারা বলেন এখনো পর্যন্ত দশ হাজার শিশু ও নারী সহ মারা গেছে,, তাহার মধ্যে প্রায় তিন থেকে চার হাজার শিশু মারা গেছে ,তবুও মোদি সরকার কোন ব্যবস্থা নেননি।

রিপোর্টার ,,,শম্পা দাস ও সমরেশ রায় কলকাতা.

Share this post

PinIt
scroll to top