বেনাপোল বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি।দাম কুমবে দেশে।

banapol.jpg

মিলন হোসেন বেনাপোল,
ভারতের রফতানি মুল্য বৃদ্ধিতে এক প্রকার পেঁয়াজ আমদানি বন্ধ থাকলেও সরকারি ভাবে(টিসিবির) ঢুকছে পেঁয়াজ। গতকাল সন্ধ্যায় প্রথম চালানে বেনাপোল বন্দর দিয়ে ৭ ট্রাকে ২০১ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে।

প্রতি কেজি পিয়াজ আমদানি খরচ ৫৫ টাকা পড়লেও অর্ধেক মুল্যের বেশি ভূর্তুকি দিয়ে এসব পেঁয়াজ ফ্যামেলি কাডের মাধ্যমে নিম্ন আয়ের মানুষে কাছে বিক্রী করবে সরকার। দ্রুত যাতে পেঁয়াজ বন্দর থেকে ছাড় হয় সব ধরনের সহযোগীতা করছে কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষ।
এদিকে নানান প্রতিবন্ধকতায় পেঁয়াজ আমদানি কমায় দিন দিন দাম বাজার উধ্বমুখী। তবে সরকারি ভাবে পেঁয়াজ আমদানিতে এবার দাম কুমবে মনে করছেন বিক্রেতারা।

সরকারের ফ্যামেলি কাড ধারী সাধারন ক্রেতা ইব্রাহিম জানান, বাজারে সব কিছুর দাম বেশি। দ্রব মুল্যের এই চড়া বাজারে সরকারি ভাবে আমদানি পেঁয়াজ কম দামে কিনতে পারবো।

বেনাপোল বাজারের পাইকারি পেঁয়াজ বিক্রেতা হযরত জানান, পেঁয়াজের সরবরাহ কম থাকায় বর্তমানে ৬৫ টাকা পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে।

বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল জানান, দ্রুত যাতে টিসিবির পেঁয়াজ বন্দর থেকে ছাড় হয় ২৪ ঘন্টা বন্দর সচল রেখে কাজ করা হচ্ছে।

Share this post

PinIt
scroll to top