আজ শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী

117589086_2712420812192910_6499854488442051547_n.jpg

শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী আজ (০৬ সেপ্টেম্বর)। আজ থেকে ৫২৪৯ বছর পূর্বে দ্বাপর ও কলিযুগের সন্ধিকালে মহাবতার পরমেশ্বর শ্রীকৃষ্ণ দুরাচারী আসুরিক শক্তিকে বিনাশ আর সজ্জন-ধর্মাত্মাদের রক্ষা করার জন্য চিন্ময় গোলকধাম থেকে ধরাধামে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের রোহিনী নক্ষত্রে অষ্টমী তিথিতে মথুরায় কংসের কারাগারে দেবকির অষ্টম গর্ভে শ্রীকৃষ্ণের আবির্ভাব হয়েছিল। হিন্দু ধর্মাবলম্বীরা এ দিনটি ভাবগাম্ভীর্যভাবে যথাযথ মর্যাদায় এ জন্মাষ্টমী উৎসব নানাভাবে উদযাপন করে।

আজ মহাবতার শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উপলক্ষে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, খুলনা মহানগর ও জেলা শাখার আয়োজনে বিকেল সাড়ে ৩টায় গোলকমণি শিশু পার্ক (ধর্মসভা)-এ আলোচনা সভা ও শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। উদ্বোধন করবেন খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। প্রধান অতিথি হিসেবে থাকবেন সংসদ সদস্য সেখ সালাহ্উদ্দিন জুয়েল।

সম্মানিত অতিথি থাকবেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার ইয়াসির আরেফীন, জেলা পরিষদ চেয়ারম্যান খুলনা শেখ হারুনুর রশীদ,নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা, সাধারণ সম্পাদক, জেলা সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী

উদ্বোধনের পর গোলকমণি শিশু পার্ক (ধর্মসভা) থেকে ধর্মীয় শোভাযাত্রা ও নগর সংকীর্ত্তন নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দোলখোলাস্থ শ্রীশ্রী শীতলাবাড়ী ঠাকুরানী মন্দির প্রাঙ্গণে গিয়ে শেষ হবে এবং ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হবে। সন্ধ্যা ৭টায় বিশেষ প্রার্থনা, সন্ধ্যা সাড়ে ৭টায় ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাত ১২:০১ মিনিটে শ্রীশ্রীকৃষ্ণ পূজা অনুষ্ঠিত হবে। এ সকল অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, খুলনা মহানগর শাখার পক্ষে সভাপতি শ্যামল হালদার, সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডু ও জেলা শাখার পক্ষে সভাপতি কৃষ্ণপদ দাশ, সাধারণ সম্পাদক বিমান সাহা।

Share this post

PinIt
scroll to top