৪ দিনব্যাপী বিজিবি-বিএসএফ আঞ্চলিক কমান্ডার পর্যায়ের সম্মেলন শুরু।

371133855_1253234482049080_1675017608775471710_n.jpg

মিলন হোসেন বেনাপোল,
বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) আঞ্চলিক কমান্ডার এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ফ্রন্টিয়ার আইজির মধ্যে চার দিনব্যাপী সীমান্ত সম্মেলন যশোরে শুরু হচ্ছে শনিবার।
বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, বিজিবির (যশোর ও রংপুর সেক্টর) আঞ্চলিক কমান্ডার এবং বিএসএফের (দক্ষিণবঙ্গ, উত্তরবঙ্গ ও গুয়াহাটি ফ্রন্টিয়ার) ফ্রন্টিয়ার ইন্সপেক্টর জেনারেলের (আইজি) মধ্যে সীমান্ত আলোচনা মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) পর্যন্ত চলবে।
সম্মেলনে বিজিবির রংপুর অঞ্চলের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোর্শেদ আলমের নেতৃত্বে ২১ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দল এবং দক্ষিণ বঙ্গ ফ্রন্টিয়ারের আইজি আয়ুষ মণি তিওয়ারি আইপিএস ৭ সদস্যের ভারতীয় প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।

বাংলাদেশ প্রতিনিধি দলে বিজিবির যশোর অঞ্চলের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহমেদ, বিজিবির স্টাফ অফিসার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর এবং যৌথ কমিশনের কর্মকর্তারা রয়েছেন।
বিএসএফ উত্তরবঙ্গ ও গুয়াহাটি ফ্রন্টিয়ারের আইজি ছাড়াও ভারতীয় প্রতিনিধিদলে প্রতিনিধিত্ব করবেন সংশ্লিষ্ট সেক্টরের ডিআইজি, বিএসএফ স্টাফ অফিসার এবং ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।
সম্মেলনে সমন্বিত বর্ডার ম্যানেজমেন্ট প্ল্যানের কার্যকর বাস্তবায়ন, পারস্পরিক আস্থা বৃদ্ধি ও দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়ন এবং বিজিবি ও বিএসএফের মধ্যে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে।

Share this post

PinIt
scroll to top