রামপালে কম্পিউটার ও ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন

ram.jpg

রামপাল প্রতিনিধি
তরুনদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বাগেরহাটের রামপালে প্রথমবারের মতো চালু হলো ফ্রিল্যান্সিং ভিত্তিক কম্পিউটার কেন্দ্র। শুক্রবার বিকেলে রামপাল উপজেলার বাঁশতলী ইউনিয়নের তালবুনিয়া গ্রামে সাইবার রিসার্চ এন্ড ফিউচার টেকনোলজি (ক্রাফট) ইনস্টিটিউট নামের প্রশিক্ষণ কেন্দ্রটির উদ্বোধন করেন রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম. আশরাফুল আলম।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য শেখ রাসেল, স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হাওলাদার আরিফুল ইসলাম, ক্রাফটের পরিচালক ফ্রিল্যন্সার মো. সোহানুর রহমান, সাংবাদিক আব্দুল্লাহ শেখ প্রমুখ।
ওসি আশরাফুল আলম বলেন, বর্তমান যুগ তথ্য- প্রযুক্তির যুগ। সমাজ তথা রাষ্ট্রীয় জীবনের প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের লক্ষ্যে তথ্য ও প্রযুক্তির বিকল্প নেই।দেশের সার্বিক কার্যক্রমকে আধুনিক ও গতিশীল করার জন্য তথ্য ও প্রযুক্তির ব্যবহার অনস্বীকার্য। গ্রামের তরুণ-যুবকদের দক্ষতা উন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে যাত্রা শুরু করা প্রশিক্ষণ কেন্দ্রটি প্রান্তিক পর্যায়ে ফ্রিল্যান্সার তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। স্থানীয় পর্যায়ে আমাদের ধরনের সুযোগ সুবিধা বাড়লে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ তরান্বিত হবে।
প্রতিষ্ঠানটির পরিচালক সোহানুর রহমান জনপ্রিয় অনলািইন মার্কেটপ্লেসসহ দেশ-বিদেশের কয়েকটি প্রতিষ্ঠানের সাথে চুক্তিভিত্তিক ভাবে কর্মরত। তিনি বলেন, জাতীয় ও ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিতে সর্বজনীন প্রযুক্তি শিক্ষার নিশ্চিত করতে হবে। এ জন্য দক্ষতা ভিত্তিক প্রশিক্ষণ ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছে। এছাড়াও নির্দিষ্ট দক্ষতা অর্জনের মাধ্যমে ফ্রিলান্সিং করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব যা আমাদের ব্যক্তি জীবনে ও জাতীয় অর্থনীতিতে ব্যাপক ভুমিকা রাখতে চলেছে।

Share this post

PinIt
scroll to top