বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে ৩ কেজি সোনারবারসহ ৩ জন পাচারকারী আটক।

gold.jpg

মিলন হোসেন বেনাপোল।
যশোরের বেনাপোল পোর্ট থানার দৌলতপুর সীমান্ত থেকে ২ কেজি ৯শ ৪০ গ্রাম ওজনের ৪টি সোনার বার উদ্ধার করা হয়েছে। এ সময় একটি প্রাইভেটকারসহ তিনজন পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ ২১বিজিবি সদস্যরা।

বুধবার (৩০ আগষ্ট) সকাল সাড়ে ১১ টার দিকে দৌলতপুর সীমান্তের বারোপোতা বাজার এলাকা থেকে সোনার বারগুলো উদ্ধার করা হয়েছে বলে জানান খুলনা ২১ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান পিএসসি।

বিজিবি কর্মকর্তা জানান, সোনা পাচারের গোপন সংবাদে দৌলতপুর সীমান্তের বারোপোতা বাজার এলাকায় বিজিবির একটি বিশেষ টহলদল অবস্থান নেয়।এ সময় একটি প্রাইভেটকারে থাকা সন্দেহভাজন ৩ জনকে আটক করা হয়।

তারা হলো যশোর জেলার কালিগঞ্জ থানার মহিউদ্দিনের ছেলে সাইদুর রহমান মাজেদ (৩৩),ও যশোর জেলার বাগডাঙা গ্রামের নাসির আলীর সাইফুল ইসলাম (৩৬),এবং শার্শা বড় বসন্তপুর গ্রামের রেজাউল চৌধুরীর ছেলে মাসুদ চৌধুরী বাবু(৩১)।
পরে তাদের শরীর তল্লাশি করে বড় চারটি সোনারবার পাওয়া যায়। যার ওজন দুই কেজি ৯শ ৪০ গ্রাম এবং বাজার মূল্য দুই কোটি ৬৫ লাখ টাকা।”এ নিয়ে গত এক বছরে একশ বার কেজি সোনা আটক আটক করেছে ২১ বিজিবি। যার সিজার মূল্য একশ ৮ কোটি ৯ লক্ষ টাকা। এ সময় আটক করা হয় ৪১ জন পাচারকারীকে।

এ ব্যাপারে আটক তিনজন পাচারকারীর নামে বেনাপোল পোর্ট থানায় মামলা দিয়ে সোনার চালানটি যশোরের ট্রেজারি শাখায় জমা করা হবে বলে জানান এই বিজিবি কর্মকর্তা।

Share this post

PinIt
scroll to top