একটি বিদেশী পিস্তল ও ০২ টি ওয়ানশুটারগান, ০৫ রাউন্ড গুলি, ম্যাগাজিন সহ ০২ জন অস্ত্রধারী সন্ত্রাসী, ০১ জন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও ০১ জন ১৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী, এবং যশোরের শীর্ষ সন্ত্রাসী রাকিব @ ভাইপো রাকিবসহ ০৫ (পাঁচ) জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৬।

vaipo.jpg

দেশের তথ্য ডেস্ক:- 

গত ইং ২৩/০৮/২০২৩ তারিখ রাতে র‌্যাব-৬, সিপিসি-৩ যশোর ক্যাম্প ও র‌্যাব-১ এর যৌথ অভিযানে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ তরিকুল ইসলাম (৩৫), থানা-শার্শা, জেলা-যশোর’কে জিএমপি, গাজীপুর এর টঙ্গী পূর্ব থানা এলাকা হতে গ্রেফতার করা হয়। সে গত ১৩ নভেম্বর ২০১৭ ইং সালে বিপুল পরিমাণ ফেন্সিডিল সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হয়। পরবর্তীতে আসামীর বিরুদ্ধে যশোর জেলার বাঘারপাড়া থানায় একটি মাদক মামলা রুজু হয়। উক্ত মামলায় গ্রেফতারকৃত আসামী ০৪ মাস জেল হাজতে থাকার পর বিজ্ঞ আদালত হতে জামিনে মুক্তি লাভ করে নিয়মিত বিজ্ঞ আদালতে হাজিরা না দিয়ে পলাতক হয়। মামলাটির বিচারিক কার্যক্রম শেষে ইং ৩১/০৭/২৩ তারিখ বিজ্ঞ আদালত আসামী মোঃ তরিকুল সরদার (৩৫)’কে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড সহ ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের সাজা প্রদান পূর্বক গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন। আসামীকে গ্রেফতার পূর্বক জানা যায় যে, আইন শৃঙ্খলা বাহিনীর নিকট থেকে গ্রেফতার এড়ানোর জন্য সে দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে থাকতো। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে সাতক্ষীরা ও যশোর জেলার বিভিন্ন থানায় মোট ০৪ টি মাদক মামলা বিচারাধীন রয়েছে।

গত ইং ২৩/০৮/২০২৩ তারিখ রাতে র‌্যাব-৬, সিপিসি-৩ যশোর ক্যাম্প ও র‌্যাব-৪ এর যৌথ অভিযানে অপর এক আভিযানিক দল সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ জিকরুল আলম (৪৪), থানা- লোহাগড়া, জেলা- নড়াইল’কে ডিএমপি, ঢাকার শাহআলী থানাধীণ মিরপুর-১ এর সনি গোলচত্বর এলাকা হতে গ্রেফতার করে। সে গত ২০ মার্চ ২০১৯ ইং সালে বিপুল পরিমাণ স্বর্ণ সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হয়। পরবর্তীতে আসামীর বিরুদ্ধে যশোর জেলার বেনাপোল পোর্ট থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা রুজু হয়। উক্ত মামলায় গ্রেফতারকৃত আসামী ০১ বছর ০৫ মাস জেল হাজতে থাকার পর বিজ্ঞ আদালত হতে জামিনে মুক্তি লাভ করে নিয়মিত বিজ্ঞ আদালতে হাজিরা না দিয়ে পলাতক হয়। মামলাটির বিচারিক কার্যক্রম শেষে ইং ২২/০৬/২৩ তারিখ বিজ্ঞ আদালত আসামী মোঃ জিকরুল আলম (৪৪)’কে ১৫ (পনের) বছরের কারাদন্ড সহ ২০ হাজার টাকা জরিমানার সাজা প্রদান পূর্বক গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন। আসামীকে গ্রেফতার পূর্বক জানা যায় যে, আইন শৃঙ্খলা বাহিনীর নিকট থেকে গ্রেফতার এড়ানোর জন্য সে দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে থাকতো। গ্রেফতারকৃত আসামী সম্পর্কে তথ্য সংগ্রহে জানা যায় সে একজন সন্ত্রাসী, তার বিরুদ্ধে নড়াইল জেলার লোহাগড়া থানায় ০২ টি হত্যা চেষ্টা মামলা বিচারাধীন রয়েছে।

গত ইং ২৩/০৮/২০২৩ তারিখ রাতে র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর ক্যাম্পের অপর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন আরবপুর ইউনিয়নের যশোর ইংলিশ স্কুল এ্যান্ড কলজে এর সামনে অভিযান পরিচালনা করে আসামী ১। মোঃ সাগর হোসেন (২১), থানা- কোতয়ালী মডেল, জেলা- যশোরকে ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ম্যাগাজিন, ০১ রাউন্ড গুলি সহ হাতে নাতে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় সে দীর্ঘদিন যাবত গোপনে অবৈধ অস্ত্র গোলাবারুদ নিজ দখলে রেখে এলাকায় মাদক ব্যবসা, সন্ত্রাসী কার্যকালাপ ও চাঁদাবাজি, ছিনতাই করা সহ বিভিন্ন ধরনের অপরাধ করে আসছে।

গত ইং ২৩/০৮/২০২৩ তারিখ রাতে র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর ক্যাম্পের অপর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন দেওড়া ইউনিয়নের চান্দুটিয়া এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ আব্দুল কাদের (৩৪), থানা- কোতয়ালী মডেল, জেলা- যশোরকে ০২ টি ওয়ানশুটারগান, ও ০২ রাউন্ড শর্টগানের গুলি এবং ০২ রাউন্ড ওয়ানশুটারগানের গুলি সহ হাতে নাতে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় সে দীর্ঘদিন যাবত গোপনে অবৈধ অস্ত্র গোলাবারুদ নিজ দখলে রেখে এলাকায় মাদক ব্যবসা, সন্ত্রাসী কার্যকালাপ ও চাঁদাবাজি, ছিনতাই করা সহ বিভিন্ন ধরনের অপরাধ করে আসছে। আসামী মোঃ আব্দুল কাদের (৩৪) এর বিরুদ্ধে যশোর কোতয়ালী মডেল থানায় ০২ টি হত্যা মামলা ও ০১ টি মাদক মামলা বিচারাধীন আছে।

গত ইং ২৩/০৮/২০২৩ তারিখ রাতে র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর ক্যাম্পের অপর আরেকটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে যশোরের চাঞ্চল্যকর ২৫ টি চলমান মামলার শীর্ষ সন্ত্রাসী আসামী মোঃ রাকিব @ ভাইপো রাকিব (৩০)’কে হত্যা চেষ্টা মামলায় ওয়ারেন্ট মূলে যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন বেজপাড়া এলাকা থেকে গ্রেফতার করে। বর্ণিত আসামীর বিরুদ্ধে যশোর জেলার কোতয়ালী মডেল থানায় ০৪ টি হত্যা, ০৮ টি অস্ত্র, ০২ টি বিস্ফোরক, ০৪ টি হত্যা চেষ্টা, ০৩ টি চাঁদাবাজি, ০১ টি ডাকাতি মামলা ও অন্যান্য আইনে ০৩ টি সহ মোট ২৫ টি মামলা বিচারধীন রয়েছে। আসামী মোঃ রাকিব @ ভাইপো রাকিব (৩০) যশোরের একজন শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত।

গ্রেফতারকৃত আসামীদেরকে সংশ্লিষ্ট থানায় থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে।

Share this post

PinIt
scroll to top