সোনারগাঁয়ে পুলিশ -বিএনপি সংঘর্ষ: পুলিশসহ আহত ১৫

nara.jpg

দেশের তথ্য ডেস্ক:- 

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাচঁপুর এলাকায় বিএনপির পদযাত্রায় পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। বিএনপির পদযাত্রায় বাধা, হামলা ও সংঘর্ষের ঘটনায় আহত হয়েছেন ৪ পুলিশের সদস্য, সাংবাদিকসহ প্রায় ১০/১৫ নেতাকর্মী।

শনিবার (১৯ আগষ্ট) বিকেল সাড়ে চারটার সময় বিএনপির নেতাকর্মীরা পদযাত্রা নিয়ে সোনারগাঁয়ের কাঁচপুর এলাকা পার হওয়ার সময় যানচলাচল বন্ধ হয়ে যায়। এসময় পুলিশি বাধার মুখে পড়ে তারা। এসময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ হয়। পরে বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়লে পুলিশ আত্মরক্ষার্থে টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। প্রায় এক ঘণ্টা ধরে এ সংঘর্ষ চলে।

বিএনপির নির্বাহী সদস্য ও থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান জানান, আমরা রাস্তার পাশে অবস্থান নেওয়ার সময়ে পুলিশ এসে অতর্কিত লাঠিচার্জ করে। পুলিশ আমাদের নেতাকর্মীদের উপর টিয়ার সেল ও গুলি ছুড়েছে। এতে অনেকেই আহত হয়েছে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম সুমন বলেন, অনুমতি ছাড়াই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে জেলা বিএনপি পদযাত্রা কর্মসূচি করতে চেয়েছিল। আমরা তাদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরে যেতে বললে আমাদের উদ্দেশ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। আত্মরক্ষার্থে আমরা কয়েক রাউন্ড রাবার বুলেট এবং টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেই। বর্তমানে পরিস্থিতিতে শান্ত রয়েছে।

Share this post

PinIt
scroll to top