হত্যা ও চাঁদাবাজিসহ ৫ মামলার আসামি রামপালের চিহ্নিত সন্ত্রাসী ‘শহিদ ওরফে র‌্যাব শহিদ’ গ্রেফতার : সাধারণ মানুষের স্বস্তি

kukkhato.jpg

দেশের তথ্য ডেস্ক:- 

বাগেরহাটের রামপাল উপজেলার ২নং উজড়কুড় ইউনিয়নের শিবনগর গ্রামের চিহ্নিত সন্ত্রাসী এবং হত্যা ও চাঁদাবাজিসহ একাধিক মামলার আসামি শহিদ শেখ ওরফে র‌্যাব শহিদকে (৫০) গ্রেফতার করেছে রামপাল থানা ও ফাঁড়ি পুলিশ। সন্ত্রাসী শহিদ ওরফে র‌্যাব শহিদ একজন ভয়ঙ্কর খুনি, সন্ত্রাসী। বর্তমান সরকার উৎখাত ও রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রসহ বিভিন্ন সরকারি স্থাপনা ধ্বংসের ষড়যন্ত্রের অভিযোগ এবং বিস্ফোরক আইনে তাকে গ্রেফতার দেখানো হয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা রামপাল থানার এসআই কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সন্ত্রাসী শহিদের বিরুদ্ধে হত্যা ও চাঁদাবাজিসহ ৫ মামলা রয়েছে। এছাড়া সর্বশেষ সরকার উৎখাতের ষড়যন্ত্র ও বিস্ফোরক আইনে দায়েরকৃত (বিশেষ ক্ষমতা আইনে) মামলায় তাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছেন তিনি।

 

এদিকে, সন্ত্রাসী শহিদ গ্রেফতার হওয়ায় এলাকার সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে। তাকে গ্রেফতার করায় পুলিশকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী। কিন্তু তার বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড এলাকার মানুষকে চরমভাবে ভাবিয়ে তুলেছে। এই সন্ত্রাসী শহিদ এবং তার সন্ত্রাসী বাহিনীর অত্যাচারে এলাকার সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে।

নানা অপকর্মের হোতা র‌্যাব শহিদ স্থানীয় ২নং উজড়কুড় ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান খাজা মঈন উদ্দিন আকতারের দেহরক্ষী ছিল এবং সে ওই ইউপি চেয়ারম্যানের ষড়যন্ত্রমূলক হত্যা মামলার মিথ্যা সাক্ষীও। এমনকি আকতার হত্যার প্রকৃত খুনীদের আড়ালে রেখে তার ও তার বাহিনীর উদ্দেশ্যমূলক মিথ্যা সাক্ষের ভিত্তিতে ওই হত্যা মামলায় এলাকার অনেক নিরীহ লোককেও আসামি করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। এছাড়া নিজেকে ‘র‌্যাব’ পরিচয় দিয়ে এলাকার মানুষকে ভয়ভীতি প্রদর্শন করায় গ্রামে সে ‘র‌্যাব শহিদ’ হিসেবে পরিচিতি পায়।
পুলিশের সূত্রে জানা গেছে, বুধবার (৯ আগস্ট) বিকেলে সন্ত্রাসী শহিদ ওরফে র‌্যাব শহিদ উজড়কুড় ইউনিয়নের শিবনগর গ্রামের তার নিজ বাড়ি খালপাড় এলাকা থেকে দৌড়ে পালিয়ে যাওয়ার সময় পুলিশের একটি বিশেষ টিম অভিযান পরিচালনা করে তাকে আটক করে। পরদিন (বৃহস্পতিবার ১০ আগস্ট) রামপাল থানা পুলিশ তাকে বিস্ফোরক মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে বাগেরহাট জেল হাজতে প্রেরণ করে। এই শহিদের বিরুদ্ধে রামপাল থানায় মামলা দায়ের হয়েছে (নং-১৩, তাং-২৭/০৭/২০২৩।
এ বিষয়ে রামপাল থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম আশরাফুল আলম সাংবাদিকদের বলেন, আসামি শহিদকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

Share this post

PinIt
scroll to top