নগর ট্রাফিক বিভাগের মতবিনিময় সভায় মোজাম্মেল হক হাইড্রোলিক হর্ণ এবং কালো গ্লাস ব্যবহারকারী গাড়ির বিরুদ্ধে অভিযান চালানোর নির্দেশ

kalo.jpg

দেশের তথ্য ডেস্ক:-   কেএমপি’র ট্রাফিক বিভাগের উদ্দেশ্যে পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম- সেবা বলেছেন, প্রত্যেক পুলিশ সদস্যকেই সততা স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে দায়িত্ব পালন করতে হবে, সেবা প্রত্যাশীদের সাথে কখনোই অসদাচরণ করা যাবে না। মহানগরীর ট্রাফিক ব্যবস্থাপনা আরও সুসংগঠিত করার জন্য আগামী সেপ্টেম্বরে ট্রাফিক সপ্তাহ উদ্যাপন করা হবে। অনিবন্ধিত যানবাহন, গাড়িতে হাইড্রোলিক হর্ণ ব্যবহারকারী এবং কালো গ্লাস ব্যবহারকারী গাড়ির বিরুদ্ধে অভিযান চালিয়ে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী মামলা দিয়ে জরিমানা আদায় করার নির্দেশ দিয়েছেন পুলিশ কমিশনার ।
গতকাল মঙ্গলবার দুপুর পৌনে ১২টায় কেএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে মহানগর ট্রাফিক বিভাগের সকল পদমর্যাদার অফিসার ও ফোর্সের সংক্ষিপ্ত পরিচিতি ও মতবিনিময় সভায় সদ্য যোগদানকৃত পুলিশ কমিশনার এ নির্দেশনা দেন।

কেএমপি কমিশনার সভার শুরুতে উপস্থিত সকলকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ইতিহাসের মহানয়ক ও স্বাধীনতা যুদ্ধের মহান স্থপতি বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের নির্মম বুলেটের আঘাতে শহিদ জাতির জনক বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহিদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন, রুহের মাগফিরাত কামনা এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব-এর ৯৩তম জন্মদিনে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

পুলিশ কমিশনার আরো বলেন, নগরীতে বহুতল ভবন করতে হলে অবশ্যই পূর্বপরিকল্পনা অনুযায়ী সঠিক ট্রাফিক ব্যবস্থাপনা করে পার্কিং স্পেস রাখতে হবে অন্যথায় ট্রাফিক ক্লিয়ারেন্স বা প্রত্যয়ন প্রদান করা হবে না। গল­ামারি বাজার সংলগ্ন রোড যানজট মুক্ত করতে হবে এবং ব্রিজের উপর কোন বাজার বসতে দেওয়া যাবে না, ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় নগরীর সকল ফুটপথ অবৈধ দখলমুক্ত করতে হবে।

তিনি আরও বলেন, ট্রাফিক ডিভিশন সর্বদা বডি ওর্ন ক্যামেরা নিয়ে ডিউটি পালন ছাড়াও ট্রাফিক ব্যবস্থাপনার ছবি ও ভিডিও ধারণ করতে হবে। স্কুল কলেজ শুরু ও ছুটির সময় ছাত্র-ছাত্রীরা যাতে করে নির্বিঘেœ চলাচল করতে পারে সেজন্য যানজট নিয়ন্ত্রণের জন্য বিশেষ নির্দেশনা প্রদান করেন।
কেএমপির শীর্ষ এ কর্মকর্তা ট্রাফিক সেবার মান উন্নত করার পাশাপাশি ট্রাফিক পুলিশ কর্তৃক প্রিভেন্টিভ ব্যবস্থা গ্রহণ করে দুর্ঘটনা হ্রাসের জন্য পদক্ষেপ নিতে ও রাস্তায় রং পার্কিং-এর ক্ষেত্রে এবং বেপরোয়াভাবে চলাচলকারী যানবাহনের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে মামলা করার নির্দেশনা প্রদান করেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম বিপিএম-সেবা; অতিরিক্ত কমিশনার (ক্রাইম) মোঃ সাজিদ হোসেন; অতিরিক্ত কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছাঃ তাসলিমা খাতুন; ডেপুটি কমিশনার (ট্রাফিক) মনিরা সুলতানা; অতিরিক্ত ডেপুটি কমিশনার (ট্রাফিক) মুহাম্মদ মহিদুর রহমানসহ মহানগর ট্রাফিক বিভাগে কর্মরত অফিসার ও কনস্টেবলবৃন্দ।

Share this post

PinIt
scroll to top