ডেঙ্গুতে মৃত্যু ১০ জনের , নতুন করে হাসপাতালে ভর্তি ১৭৫৭ রোগী।।।

dengu-04082023-01.jpg

দেশের তথ্য ডেস্ক :-  ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু কমছে না। ঢাকাতেই মৃত্যুর সংখ্যা বেশি। দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় (গত বৃহস্পতিবার সকাল আটটা থেকে আজ শুক্রবার সকাল আটটা পর্যন্ত) আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকাতে আটজন এবং ঢাকার বাইরে দুজনের মৃত্যু হয়। এ নিয়ে চলতি বছর সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯৩। দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বোচ্চ ২৮১ জনের মৃত্যু হয়েছিল গত বছর।
শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১ হাজার ৭৫৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ৮৯২ জন ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে ডেঙ্গু নিয়ে ভর্তি আছেন ৮৬৫ জন।

এ বিজ্ঞপ্তিতে সরকারি ২টি ও বেসরকারি ১৪টি হাসপাতালের প্রতিবেদনে যুক্ত করা যায়নি বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সারাদেশে চলতি বছর ৬১ হাজার ৪৭৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৩ হাজার ৪৫৪ জন ও ঢাকার বাইরে ২৮ হাজার ১৯ জন। এ বছর ডেঙ্গুতে সবচেয়ে বেশি ২০৪ রোগী মারা গেছেন গত জুলাইয়ে। চলতি মাসের এই তিন দিনে ৪২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেলেন।
এর আগে ২০১৯ সালে মৃত্যু হয় ১৭৯ জনের। এ ছাড়া ২০২০ সালে ৭ জন ও ২০২১ সালে মারা যান ১০৫ জন।

Share this post

PinIt
scroll to top