ওমানে বাংলাদেশের মহিলা এমপি আটক, মুচলেকায় মুক্ত

oman.jpg

দেশের তথ্য ডেস্ক ওমান প্রতিনিধি :-  ওমানে রাজনৈতিক সভা করতে গিয়ে দেশটির আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে সফরসঙ্গীসহ আটক হন সংরক্ষিত মহিলা আসন (চট্টগ্রাম)-এর এমপি খাদিজাতুল আনোয়ার সনি। মঙ্গলবার রাতে ওমানের রাজধানীতে হাফ্ফা হাউজ মাস্কাট হোটেলে রাজনৈতিক বৈঠকে বসেছিলেন তিনি। থ্রিস্টার মানের ওই হোটেলে তার থাকার কথা ছিল, কিন্তু মিটিং করার কোনো অনুমতি ছিল না। পরে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয়া হয়।
ঢাকা ও মাস্কাটের একাধিক দায়িত্বশীল সূত্র বিকেলে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছে। পররাষ্ট্র মন্ত্রী ড. একে আবদুল মোমেন ঘটনাটি শুনেছেন বলে জানালেও তিনি বিস্তারিত অবহিত নন বলে দাবি করেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি সাংবাদিকদের সঙ্গে আলাপে ওমানে পুলিশী বাধায় মহিলা এমপির মিটিং ভন্ডুল হওয়ার তথ্য পেয়েছেন বলে স্বীকার করেন। তার দাবি অনুমতি না নিয়ে এমপি বৈঠকে বসেছিলেন, পুলিশ এসে সেটি বন্ধ করে দেয়। আটক বা পরবর্তী পদক্ষেপের বিষয়ে তিনি বিস্তারিত জানেন না বলে দাবি করেন।

উলে­খ্য, খাদিজাতুল আনোয়ার বাংলাদেশ আ’লীগের মনোনয়নে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য। ২০ ফেব্র“য়ারি ২০১৯ তিনি শপথ নেন। চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নানুপুর গ্রামের কবির আহমেদ সওদাগর বাড়ির সন্তান সনি ওই এলাকার প্রভাবশালী আ’লীগ নেতা সাবেক সংসদ সদস্য মরহুম রফিকুল আনোয়ারের মেয়ে।

Share this post

PinIt
scroll to top