বিএনপির ‘গুগলিতে’ আ’লীগ বোল্ড আউট সোজা কথায় না হলে ফয়সালা হবে রাজপথে : মির্জা ফখরুল

Fakhrul-31072023-01.jpg

দেশের তথ্য ডেস্ক ঢাকা প্রতিনিধি :-  আবারও তত্ত¡াবধায়ক সরকারের অধীনে নির্বাচন চাইলেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘আমরা শেখ হাসিনার অধীনে নির্বাচন চাই না। তত্ত¡াবধায়ক সরকারের অধীনে নির্বাচন চাই। সোজা কথায় না হলে ফয়সালা হবে রাজপথে। আমরা বহুদূর এগিয়ে গেছি। বিজয় আমাদের সুনিশ্চিত।’
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সোমবার আয়োজিত এক সমাবেশে মির্জা ফখরুল এ কথা বলেন। সমাবেশ থেকে নতুন কোনো কর্মসূচির ঘোষণা দেওয়া হয়নি। সমমনা দল ও জোটগুলোর সঙ্গে আলোচনা করে পরবর্তী কর্মসূচি দেওয়া হবে বলে ঘোষণা দেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দেশের মানুষ একসঙ্গে জেগে উঠেছে। দাবি একটাই, সরকারের পদত্যাগ। তিনি দাবি করেন, দেশে-বিদেশে তাদের (আওয়ামী লীগ সরকারের) সমর্থন নেই।

বিএনপি’র মহাসচিব বলেন, সরকার এত ভীত যে ১ হাজার ২০০ লোককে গ্রেফতার করেছে। গত রাতে বাড়ি বাড়ি গিয়ে তল­াশি করেছে। গত ১৫ বছর এমন করে কি আটকাতে পেরেছে? গ্রেফতার করে এবার লাভ হবে না।

মির্জা ফখরুল বলেন, শুক্র ও শনিবার বিএনপি’র ‘গুগলিতে’ আওয়ামী লীগ বোল্ড আউট হয়ে গেছে। তারা বুঝতেই পারিনি কোন দিক দিয়ে বল এসেছে। তিনি বলেন, সবচেয়ে খারাপ কাজ যেটা করেছে…এ দেশে এটা কম হয়…গয়েশ্বর, যিনি মুক্তিযুদ্ধ করেছেন, তাঁকে পিটিয়ে মাটিতে ফেলে আবার পিটিয়েছে। আবার নাটক করেছে। খাওয়া দিয়ে ভিডিও করেছে। এতে কি গয়েশ্বর ছোট হয়েছেন? হননি।
বিএনপি’র মহাসচিব বলেন, এসব না করলে পালানোর পথ পাবেন না। এখনো সময় আছে আন্দোলনে বাধা দেবেন না। এখনো শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছি। শান্তিপূর্ণ কর্মসূচি করেই সরকারের পতন ঘটানো হবে।
বিএনপি’র শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশ ও আ’লীগের নেতা-কর্মীরা হামলা চালিয়ে চলমান আন্দোলনকে দমন করতে চেয়েছেন বলে অভিযোগ করেছেন দলটির নেতারা। তাঁরা বলেছেন, অতীতের মতো হামলা করে মামলা দিয়ে এবারের আন্দোলন দমন করা যাবে না। ভোটের অধিকার প্রতিষ্ঠার প্রয়োজনে রাজনৈতিক কৌশল বদলে রাজপথে মোকাবিলা করবেন। সরকারের পতন ঘটিয়েই ঘরে ফিরবেন তাঁরা।
গত শনিবার ঢাকার প্রবেশপথগুলোতে বিএনপি’র অবস্থান কর্মসূচিতে হামলা, নির্যাতন ও নেতা-কর্মীদের গ্রেফতারের প্রতিবাদে এই জনসমাবেশের আয়োজন করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা বিএনপি। সমাবেশ শুরুর পর বিএনপি’র সম্পাদকমণ্ডলীর সদস্য ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য দেন।

Share this post

PinIt
scroll to top