ড্রাগ শুধু একটি মানুষকেই নয়, পরিবারকেও ধ্বংসের মুখে ঠেলে দেয় : বিভাগীয় কমিশনার

madok-1.jpg

দেশের তথ্য ডেস্ক খুলনা প্রতিনিধি :- ‘মানুষই মুখ্য: মাদককে না বলুন, শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলুন’ এই প্রতিপাদ্য নিয়ে রবিবার খুলনায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়। এ উপলক্ষে সকালে খুলনা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফ।
বিভাগীয় কমিশনার বলেন, ড্রাগ শুধু একটি মানুষকেই ধ্বংস করে দেয় না, পাশাপশি একটি পরিবারকেও ধ্বংসের মুখে ঠেলে দেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণে বদ্ধপরিকর। সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। সেই অঙ্গিকার নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। তাছাড়া তিনি সবাইকে সচেতন করে বলেন, মাদকদ্রব্য থেকে আমাদের সন্তানদের রক্ষা করতে হবে।

বিভাগীয় কমিশনার বলেন, আজকের সন্তানই হচ্ছে আগামী দিনের ভবিষ্যৎ। অভিভাবকদের পাশাপাশি তিনি শিক্ষক-শিক্ষিকাদের অনুরোধ করেন প্রতি মাসে অভিভাবকদের সাথে নিয়ে সভা করার জন্য। যদি কোন শিক্ষার্থী অস¦াভাবিক আচরণ করে তা অভিভাবককে জানাতে হবে। সরকারের পাশাপাশি সমাজের সকলকে সচেতনতার মাধ্যমে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ করা সম্ভব হবে বলে তিনি আশা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত রেঞ্জ ডিআইজি মোঃ ইকবাল হোসেন, বিজিবি খুলনার সেক্টর কমান্ডার কর্নেল মামুনুর রশীদ, কেএমপির উপ কমিশনার মোঃ তাজুল ইসলাম, র‌্যাব-৬ এর উপ-অধিনায়ক লেঃ কমান্ডার এম নাজিউর রহমান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খুলনার অতিরিক্ত পরিচালক মোঃ আহসানুর রহমান ও জেলার অতিরিক্ত পুলিশ সুপার তানভীর আহমেদ। খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজার সভাপতিত্বে এতে স্বাগত বক্তৃতা করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মিজানুর রহমান।
পরে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

Share this post

PinIt
scroll to top